ছবি: Channel 24

ডেস্ক নিউজঃ সংসদ বসার দিন বিএনপি মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে।বুধবার বিকালে একাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে। তার আগে সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার(২৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মানবববন্ধন কর্মসূচি ঘোষণা করে বলেন, “আগামীকাল ‍ভুয়া ভোটের সংসদ বসছে। এই সংসদ গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার প্রেতাত্মা। এই সংসদ গণবিরোধী, এই সংসদ নিরস্ত্র ভোটারদের উপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রদর্শনকারী গণশত্রুদের আড্ডাঘর।

“এই কালিমালিপ্ত ভুয়াভোটের সংসদের প্রতিবাদে আগামীকাল সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিএনপির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন হবে।”

৩০ ডিসেম্বর জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে দাবি করে রিজভী বলেন, “এই সংসদ ইতিহাসের ম্যান্ডেটবিহীন ক্ষমতালোভীদের সম্মিলন হিসেবে বিবেচিত হবে সর্বত্র।”

এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৮ ফেব্রুয়ারি সোহরাওয়র্দী উদ্যানে সমাবেশ করারও ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘খালেদা জিয়া ও সারাদেশের বিভিন্ন কারাগারে বন্দি হাজার হাজার নেতা-কর্মীর মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কাছে ইতোমধ্যে আমরা চিঠি দিয়েছি।’

শেয়ার করুনঃ