নিউজ ডেস্কঃ পূর্ব নির্ধারিত ১১ মার্চকে নির্বাচনের দিন হিসেবে উল্লেখ করেই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সম্মেলনকক্ষে নির্বাচন পরিচালনায় নিযুক্ত প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে এই তফসিল ঘোষণা করেন।

তবে, এবারও বিশ্ববিদ্যালয়ে সক্রিয় বেশিরভাগ ছাত্র সংগঠনের আপত্তির পরও ভোটকেন্দ্র হলে রেখেই এই তফসিল ঘোষিত হলো।

ডাকসু এবং হল সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বিতরণ শুরু হবে ১৯ ফেব্রুয়ারি। তা চলেবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চ। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে (www.ducsu.du.ac.bd) প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

ভোটগ্রহণ হবে ১১ মার্চ সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ওইদিন হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে গিয়ে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে পারবেন।

এদিকে, আজই প্রকাশিত হবে ডাকসুর খসড়া ভোটার তালিকা। আবাসিক হলগুলোর নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হবে। তালিকা যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০ ফেব্রুয়ারি।

হল সংসদ নির্বাচনের তফসিলও আবাসিক হলগুলোর নোটিশ বোর্ডে টাঙিয়ে দেওয়া হচ্ছে বলে জানানো হয়। চূড়ান্ত হওয়া ডাকসুর গঠনতন্ত্র ও আচরণবিধি অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শেয়ার করুনঃ