গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলাদ্বয় নিয়ে গঠিত প্রাচীন জনপদ কুশিয়ারা তীরবর্তী আছিরগঞ্জ বাজারের ব্যস্ততম সড়কের মধ্যখানে মাথা উচু করে দাঁড়িয়ে থাকা সেই বিপদজনক বৈদ্যুতিক খুঁটিটি সরানো হয়েছে।

গোলাপগঞ্জ উপজেলা এসএমসির সাবেক শ্রেষ্ঠ সভাপতি স্থানীয় বাসিন্দা আলীম উদ্দিন বাবলুর করা একটি আবেদনের প্রেক্ষিতে বিপদজনক এ বৈদ্যুতিক খুঁটিটি সরানোর উদ্যোগ নেয় গোলাপগঞ্জ পল্লী বিদ্যুৎ বিভাগ।

গত ২০ ফেব্রুয়ারি তারিখে ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাপগঞ্জ জোনাল অফিস বরাবরে সড়কের মধ্য থেকে বৈদ্যুতিক খুঁটি অন্যত্র সরানোর জন্য এলাকাবাসীর পক্ষ থেকে আবেদন জানান আলীম উদ্দিন।

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৪ মার্চ) সড়কের মধ্যখান থেকে বিপদজনক এ বৈদ্যুতিক খুঁটিটি সড়কের পার্শ্বে সরায় পল্লী বিদ্যুৎ বিভাগ।

আছিরগঞ্জ-দেবারাইসহ বেশ কয়েকটি গ্রামের যাতায়াতের প্রধান সড়কের মধ্যখানেই দাঁড়িয়ে ছিলো এ বৈদ্যুতিক খুঁটি। এর পার্শ্ব দিয়ে বেশ ঝুঁকি নিয়েই চলাচল করতো হাজারো মানুষ, শিক্ষার্থী ও যানবাহন। যা নিয়ে কিছুদিন পূর্বে স্থানীয় বাসিন্দা ছাত্রলীগ নেতা আজাদ জিসান একটি ফেসবুক পোস্টের মাধ্যমে গুরুত্বপূর্ণ এ বিষয়টি তুলে ধরেন। এরপর বেশ কয়েকটি অনলাইন পত্রিকায় প্রতিবেদনও প্রকাশিত হয়।

প্রতিবেদন প্রকাশের পর এলাকায় বেশ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। শেষমেশ আলীম উদ্দিন বাবলুর করা আবেদনের প্রেক্ষিতে সড়কের মধ্যখানে থেকে বিপদজনক এ খুঁটিটি সরায় পল্লী বিদ্যুৎ বিভাগ।

সড়কের মধ্যখান থেকে বিপদজনক এ বৈদ্যুতিক খুঁটিটি সরানোয় খুশি হয়েছেন শিক্ষার্থী, পথচারীসহ সর্বস্তরের জনগণ। বিপদজনক এ খুঁটিটি সরানোর আবেদন গুরুত্বসহকারে নেয়ায় ডি.জি.এম সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন আলীম উদ্দিন বাবলু।

শেয়ার করুনঃ