রাজধানীর নিউমার্কেট এলাকার বিশ্বাস বিল্ডার্স ভবনে আগুন লেগেছে। শুক্রবার (২২ মার্চ) রাত ১১.০০ টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম জানায়, দুটি টু হুইলারসহ মোট সাতটি অগ্নিনির্বাপক ইউনিট ঘটনাস্থলে গেছে।

আগুন লাগার কারণ এবং ক্ষতি বা হতাহতের খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এর আগে ২০ মার্চ (শুক্রবার) রাজধানীর তেজগাঁওয়ের নাখালপাড়ার রেলগেট এলাকায় একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় বস্তির অন্তত ২০টি ঘর পুড়ে গিয়েছিলো। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তাছাড়া গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারে রাত সাড়ে ১০টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় ১৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে সেই আগুন। ওই ঘটনায় ৭১ জনের মৃত্যু হয়। সেই অগ্নিকাণ্ডের পর মাস ঘুরেছে কিন্তু পুরান ঢাকার তেমন কোনো পরিবর্তন হয়নি।

দুর্ঘটনার পর গুদাম সরাতে সরকারের সেবা সংস্থাগুলোর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স অভিযান চালালেও এই ব্যবসা বন্ধ হয়নি। চুড়িহাট্টা মোড়ে দাঁড়িয়েই দুই ছেলে হারানো সাহেব উল্লাহ বলছিলেন, ‘এত মানুষ মরে গেল। সবকিছু তো আগের মতোই চলছে।’

অগ্নিকাণ্ডটির সূত্রপাত ছিল ওয়াহেদ ম্যানশনের দোতলার একটি সুগন্ধির গুদাম থেকে। ঘটনার পরদিন আবাসিক ভবনের দুই মালিকের ছেলের বিরুদ্ধে হত্যা মামলা হলেও পুলিশ তাঁদের গ্রেপ্তার করতে পারেনি। ১৮ দিন পর উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন তাঁরা।

শেয়ার করুনঃ