ফখরুল ইসলাম শাকিলঃ গোলাপগঞ্জের ভাদেশ্বরে ‘ক্লিন ভাদেশ্বর’ শীর্ষক পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়েছে। সামাজিক সংগঠন ভাদেশ্বর সোশ্যাল এডভান্সমেন্ট এসোসিয়েশন (বিএসএএ) কর্তৃক ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ এলাকায় আয়োজিত হয় দিনব্যাপী কর্মসূচি।

২৮ই মার্চ (বৃহস্পতিবার) ভাদেশ্বর মোকামবাজারে ‘ক্লিন ভাদেশ্বর’ কর্মসূচীর উদ্বোধন করেন ভাদেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিলাল উদ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে ৫ টি শিক্ষাপ্রতিষ্ঠান ও বাজারের জন্য মোট ১৫টি ডাস্টবিন উপহার প্রদান করে। প্রধান অতিথি ও উদ্বোধক জিলাল উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের ইউনিয়নকে একটি পরিচ্ছন্ন ইউনিয়ন হিসেবে গড়ে তুলার সর্বাত্মক চেষ্টা আমরা চালিয়ে যাবো। বিএসএএ এর মতো সংগঠন এভাবে এগিয়ে আসলে কাজটা আরও সহজ হয়ে যায়।’

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সংগঠনটি একটি জনসচেতনতামূলক র‍্যালির আয়োজন করে। ভাদেশ্বরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করা র‍্যালিটির মাধ্যমে এলাকাবাসীর মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতা ও ডাস্টবিনের ব্যবহার প্রয়োজনীয়তা নিয়ে সচেতনতা তৈরি করা হয়।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি রুহেল বিন ছায়েদ জানান, ‘আমরা চাই এলাকাবাসীর মধ্যে এ বোধটা সৃষ্টি করতে যে, পরিচ্ছন্ন না থাকলে আমরা রোগ মুক্ত থাকতে পারিনা। ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে ডাস্টবিন ব্যবহার করলে আমরা একটি পরিচ্ছন্ন এলাকা তথা দেশ পেতে পারি’।

সাধারণ সম্পাদক কাউছার আহমদ মুন্না ও সাব্বির আহমেদ নিজেদের বক্তব্যে বিএসএএ এর সার্বিক কর্মসূচীর রূপরেখা প্রদান করে এরকম আরও উদ্যোগ গ্রহণের আশাবাদ ব্যাক্ত করেন।

র‍্যালি শেষে নিজ উদ্যোগে বিএসএএ সদস্যরা ভাদেশ্বর মোকামবাজারকে আবর্জনামুক্ত করে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫০ জন শিক্ষার্থী এতে অংশ নেয়।

শেয়ার করুনঃ