সোহেল আহমদঃ লাল সবুজের জয় নিয়ে ফেরা হাফিজ হোসাইন আহমদকে সম্বর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল ৩ টায় গোয়াইনঘাট প্রেসক্লাবে গোয়াইনঘাট ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইন ইউকে-এর পক্ষ থেকে তাকে এ সম্বর্ধনা প্রধান করা হয়।

এসময় গোয়াইনঘাট ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইন ইউকে’র পক্ষ থেকে হাফিজ হোসাইন আহমদকে ৫০,০০০,০০ টাকার চেক এবং তার উস্তাদ হাফিজ ক্বারী নেসার আহমেদ আন-নাসিরী সাহেবকে ২০,০০০,০০ টাকার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া হেলাল ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাকিম চৌধুরীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বছর সৌদি আরবের মসজিদে নববীতে বিশ্বের ১২০টি দেশকে নিয়ে বিশ্ব কোরআন প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠিত হয়। এ কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশ নিতে গত ৩ অক্টোবর মদিনা যান হাফিজ হোসাইন আহমদ ও তার উস্তাদ শায়েখ নেছার আহমদ আন নাছিরী। সেখানে ১২০টি দেশের মধ্যে নিজ দেশকে ৪র্থ-তম স্থান উপহার দিতে সক্ষম হন হাফিজ হোসাইন আহমদ।

হাফিজ হোসাইন আহমদ সিলেটের গোয়াইনঘাট উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের ফেনাইকোনা গ্রামের ক্বারী মুখলিসুর রহমানের ছেলে। সে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফিজ ও ক্বারি তৈরির কারিগর হাফিজ নেছার আহমদ আন-নাছিরী কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

হাফিজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিপুল পুরস্কার অর্জন করতে সক্ষম হয়েছেন। এরমধ্যে সৌদিআরবে ৭বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কোরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন।

শেয়ার করুনঃ