লক্ষ্মীপুরে সাত সন্তানের জন্ম দিয়েছেন নাজমা আক্তার (১৮) নামের এক প্রসূতি মা। তিনি গর্ভধারণের ৫ মাসের মাথায় একসঙ্গে সাত সন্তানের জন্ম দেন। এর মধ্যে ৪ জন ছেলে ও ৩ জন মেয়ে রয়েছে। নির্দিষ্ট সময়ের আগে প্রসব হওয়ায় সন্তানগুলোর চোখ ফোটেনি। মা সুস্থ থাকলেও, তারা ঝুঁকিতে রয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে লক্ষ্মীপুরের বেসরকারি একটি (সিটি হসপিটাল) হাসপাতালে ওই সাত সন্তানের জন্ম দেন প্রসূতি মা নাজমা।

নাজমা আক্তার সদর উপজেলার লাহারকান্দি গ্রামের পাটওয়ারি বাড়ির মো. রাজু আহমদের স্ত্রী।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আবদুল্লাহ নওশের বলেন, একসঙ্গে সাত সন্তানের প্রসবে অনেক ঝুঁকি ছিল। তবে মা সুস্থ থাকলেও সন্তানগুলো ঝুঁকিতে রয়েছে। তাদের এখনো চোখ ফোটেনি। অবস্থাও আশংকাজনক।

তিনি আরোও জানান, সন্তানদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

হাসপাতালের ব্যবস্থাপক ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত ৯টা ২০ মিনিটের দিকে জরুরি অবস্থায় নাজমাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ মিনিট পরই তিনি সাত সন্তানের জন্ম দেন। মা-সহ সবাই বেঁচে আছে। তবে সন্তানগুলো অসুস্থ।

শেয়ার করুনঃ