কুশিয়ারানিউজ ডেস্কঃ দীর্ঘ প্রতিক্ষার পর শুরু হতে যাচ্ছে কটলীপাড়া-বসন্তপুর সড়কের ভাঙ্গা অংশের মেরামত এবং পূর্ব কুশিয়ারা তীরবর্তী বেশ কয়েকটি আঞ্চলিক সড়কের পাকাকরণ কাজ।

গোলাপগঞ্জের কুশিয়ারার পূর্ব পাড়ের উত্তর-দক্ষিণাঞ্চলের যোগাযোগের একমাত্র সড়ক কটলীপাড়া-বসন্তপুর রাস্তা। দীর্ঘদিন পর SDIRIIP প্রকল্পের আওতায় সড়কটির ১০ কিঃমিঃ মেরামত এবং কয়েকটি স্কীমে একাধিক আঞ্চলিক সড়কের পাকাকরণ কাজ শুরু হতে যাচ্ছে।

কটলীপাড়া-বসন্তপুর সড়কের বুধবারীবাজার ইউপির কটলিপাড়া থেকে বাদেপাশা ইউপির নোয়াই-মোল্লারচক পর্যন্ত পাকাকরণের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। কিন্তু গেলো ২/৩ বছরের বন্যায় সড়কের এ অংশ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। ফলে এ রাস্তা দিয়ে সাধারণ জনগণের পাশাপাশি শিক্ষার্থী ও যান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে সবকিছু ঠিক থাকলে শীঘ্রই সড়কের এ অংশ মেরামত-সহ কয়েকটি স্কীমে বেশ কয়েকটি আঞ্চলিক রাস্তা পাকাকরণের কথা রয়েছে।

সিলেট ৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ স্বাক্ষরিত একটি ডিও লেটার থেকে জানা যায়, রাকুয়ার বাজার থেকে শান্তির বাজার সড়কের প্রায় ২ কি.মি. অসমাপ্ত অংশ এবং শান্তির বাজার থেকে পাকশাইল সড়কের ১ কি.মি. অসমাপ্ত অংশ আর.সি.সি দ্বারা উন্নয়ন ও কটলীপাড়া-বসন্তপুর সড়কের কালীজুরি খালের উপর ৩ভেন্ট ১২মিঃ দৈর্ঘ একটি স্লুইস গেট নির্মাণের স্কীম করা হয়।

একই সাথে, কটলীপাড়া-বসন্তপুর সড়কের বাগলা বাজার অংশে ২.৫ কি.মি, বাগলাবাজার আঞ্চলিক সড়কের ১কি.মি, লামা চন্দরপুর-বৈঠাখাই-আছিরগঞ্জ রাস্তা ১কি.মি, বি.কে প্রাথমিক বিদ্যালয় থেকে আল এমদাদ ডিগ্রি কলেজ রাস্তা ১.২কিঃমিঃ বি.সি দ্বারা উন্নয়নসহ গোলাপগঞ্জ উপজেলার আরোও একাধিক জায়গার সড়ক মেরামত ও উন্নয়নকাজের উল্লেখ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এসব রাস্তা উন্নয়নকাজের টেণ্ডার হওয়ার সাথেই সাথেই কাজ শুরু হবে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই উন্নয়নের মুখ দেখবে সড়কগুলো।

নুরুল ইসলাম নাহিদের দূরদর্শীসম্পন্ন চিন্তাধারা ও কর্মপরিকল্পনায় তাঁর সংসদীয় আসনে যোগাযোগ ও শিক্ষা ব্যবস্থায় অকল্পনীয় পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হন। সাবেক এই মন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় পাকা রাস্তা পেয়ে কুশিয়ারা তীরবর্তী জনসাধারণের দীর্ঘদিনের দুর্ভোগ লাগব হতে চলেছে।

স্থানীয়রা জানান, রাস্তাগুলো উন্নয়নের মুখ দেখলে দীর্ঘদিনের দুঃখ দূর হবে। জনদুর্ভোগ লাগবকল্পে ব্যবস্থা গ্রহণের জন্য তারা সাংসদ নুরুল ইসলাম নাহিদ’কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একই সাথে কটলীপাড়া-বসন্তপুর সড়কের অসমাপ্ত কাজ শীঘ্রই সমাপ্ত করার জন্যও অনুরোধ জানান তারা।



শেয়ার করুনঃ