কুশিয়ারা পাড়ের প্রখ্যাত আলেম সিলেট নগরীর জামেয়া মাহমুদিয়া সোবহানীঘাট মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা শফিকুল হক আমকোনী আর নেই।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটায় সিলেটের মিরাবাজারস্হ নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মাওলানা শফিকুল হকের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ১০নং উত্তর বাদেপাশা ইউনিয়নের আমকোনা গ্রামে। তাঁর মৃত্যুতে নিজ গ্রাম আমকোনা-সহ পুরো সিলেটে শোকের ছায়া নেমে এসেছে।

প্রখ্যাত এই আলেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সাবেক শিক্ষামন্ত্রী ও সিলেট ৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট ১ আসনের সংসদ সদস্য ড.একে আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, কুশিয়ারা নিউজ ডটকমের সম্পাদক সালমান কাদের দিপু-সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

পৃথক শোকবার্তায় তাঁরা বলেন, শফিকুল হক ছিলেন সিলেটসহ বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম। তাঁর মৃত্যুতে সিলেটসহ এতদঞ্চলের ধর্মপ্রাণ মুসল্লিদের ব্যাপক ক্ষতি হয়ে গেলো। তাঁরা প্রবীণ এই আলেমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুনঃ