লন্ডনঃ বাংলাদেশ স্বাধীনতার সর্বাধিনায়ক বঙ্গবীর আতাউল গনি ওসমানীর নামানুসারে ব্রিটেনে প্রথমবারের মত অনুষ্ঠিত হল বঙ্গবীর ওসমানী ব্যাডমিন্টন কাপ টুর্নামেন্ট । ওসমানীনগর বালাগঞ্জ প্লায়ার্স এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে গত ১৮ই ফেব্রুয়ারি মঙ্গলবার পূর্ব লন্ডনের নিউহ্যাম লেইজার সেন্টারে দিনব্যাপি এ দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

খেলায় তিনটি ক্যাটাগরিতে ব্রিটেনের বিভিন্ন শহর থেকে প্রায় ৭০ টি টিম অংশগ্রহন করেন। এতে তিন ক্যাটাগরিতে ভিন্ন তিনটি টিম চ্যাম্পিয়ন হওয়ার গৌরবঅর্জন করে।

B&D ক্যাটাগরিতে রাজু ও সায়েম, D&D ক্যাটাগরিতে মামুন ও জাহিদ ও প্যাশনেট ক্যাটাগরিতে হাসান ইয়াহইয়া ও আফজল খান বিজয়ী হন।

রানার্সআপ হন B&D ক্যাটাগরিতে রিয়াদ ও জুবায়ের, D&D ক্যাটাগরিতে মুজাম্মিল ও ইনফিতাক এবং প্যাশইনেট ক্যাটাগরিতে ইমন ও জুবায়ের।

টুর্নামেন্ট সেরার পুরস্কার পান যথাক্রমে সায়েম, ইনফিতাক ও আফজল।

অনুষ্ঠানের প্রধান অতিথি লন্ডনের নিউহ্যাম কাউন্সিলের ডিপুটি স্পীকার কাউন্সিলর ব্যারিষ্টার নাজির আহমেদ বঙ্গবীর ওসমানীর নামানুসারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করায় আয়োজকদের ভূয়সী প্রশংসা করে বলেন, ব্রিটেন বেড়ে উঠা তরুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দানকারী এম এ জি ওসমানীকে পরিচয় করিয়ে দেয়ার একটি চমৎকার মাধ্যম হতে পারে এরূপ ক্রীড়া কাজকর্ম।

সাংবাদিক জুবায়ের আহমেদের পরিচালনায় পুরস্কার বিতরনী পর্বে বিজয়ীদের হাতে নগদ অর্থসহ ট্রফি তুলে দেন নিউহ্যাম কাউন্সিলের ডিপুটি স্পীকার কাউন্সিলর ব্যারিষ্টার নাজির আহমেদ, কাউন্সিলর সাদ চৌধুরী, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান সাংবাদিক মোঃ আব্দুল মুনিম জাহেদি ক্যারল, সেক্রেটারি ফারুক ফুয়াদ চৌধুরী, কাউন্সিলর আয়েশা চৌধরী, কাউন্সিলর হারুন মিয়া, সাবেক কাউন্সিলর হেলাল আব্বাস প্রমুখ।

উপস্থিত ছিলেন টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির সদস্য জিয়াউল গজনবী, আব্দুল খালিক, আক্তার হোসেন রাজু, মাছুম কামালী, আতিকুর রহমান, ইয়াহইয়া হাসান, জুবায়েরুল ইসলাম,খইরুল চৌধরী, রিবু আহমেদ, ইব্রাহিম খলিল, ফযছল ইসলাম, জুবায়ের আহমেদ ও মাছুম চৌধরী।

এ সময় আয়োজক কমটির পক্ষ থেকে মাছুম কামালী বলেন, এটি ছিল বংগবীর ওসমানী কাপের প্রথম আসর।তিনি খেলায় অংশগ্রহনকারী সবাই অভিনন্দন জানিয়ে বলেন, ভবিষ্যতে আরো বৃহৎ আকারে ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা আছে তাদের।

শেয়ার করুনঃ