মৌলভীবাজার রাজনগর উপজেলার আকুয়া গ্রামে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে তার শরীরে করোনা শনাক্ত হয়। রোববার (০৫ এপ্রিল) রাত সাড়ে নয়টায় মৌলভীবাজার জেলা সিভিল সার্জন তউহিদ আহমদ এ তথ্য জানিয়েছেন। সেই সাথে এ এলাকার পাঁচটি বাড়ি লকডাউন করা হয়েছে।

মৌলভীবাজার জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে , রাজনগর উপজেলার আকুয়া গ্রামের মৃত এ ব্যক্তি মূলত একজন ব্যবসায়ি ছিলেন। স্থানীয় ভাঙ্গার হাট বাজারে তার একটি ছোট টঙ্গ দোকান রয়েছে। গত কয়কদিন ধরে সে সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। 

তবে স্থানীয় এক ফার্মাসিস্ট এর কাছ থেকে ওষুধ নিয়ে তিনি খাচ্ছিলেন। এতেও তার কোনো উন্নতি হচ্ছিল না। গত শনিবার সকালের দিকে তার প্রচন্ড শ্বাসকষ্ট দেখা দেয়। এক পর্যায়ে বেলা এগারোটায় তার মৃত্যু হয়। 

এ খবর পেয়ে মৌলভীবাজার স্বাস্থ্য বিভাগ রাজনগর আকুয়া গ্রামে উপস্থিত হয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। একই সাথে পুরো বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এদিকে জেলা সিভিল সার্জন ও রাজনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৃত ব্যক্তির শরীরে করোনাভাইরাস সনাক্ত করণের কথা স্বীকার করে এ এলাকার পাঁচটি বাড়ি লকডাউনের কথা জানিয়েছেন।

শেয়ার করুনঃ