নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস মহামারীর মধ্যে দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে দেশের ৬৪ জেলায় আরও ৪ কোটি ৭০ লাখ টাকা এবং ৮ হাজার ৪৫০ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দেশের ৬৪ জেলার জেলা প্রশাসকদের অনুকূলে এই বরাদ্দ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকে চিঠি পাঠিয়েছে।

এই বরাদ্দ থেকে সিলেট জেলায় এসেছে আরও ২০০ টন চাল এবং নগদ ১০ লক্ষ টাকা। করোনা মহামারী চলাকালীন সিলেটে এটি চতুর্থ বরাদ্দ। বরাদ্দ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ।

এর আগে সিলেট জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় তিন দফায় ২৯ লাখ ৬০ হাজার টাকা এবং ৯২১ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল সরকার। পরে ‘শাটডাউনের’ মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে এই সময় সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। ফলে কর্মহীন হয়ে পড়েছেন বেশিরভাগ শ্রমজীবী মানুষ।

শেয়ার করুনঃ