গোলাপগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাস প্রতিরোধে চৌঘরী গ্রামকে স্বেচ্ছায় লকডাউন করেছেন এলাকাবাসী। উপজেলার সদর ইউনিয়নের চৌঘরী গ্রামের যুবকরা মিলে এ উদ্যোগ গ্রহণ করেছেন। পাশাপাশি এলাকায় জীবাণুনাশক ছিটানো ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানও পরিচালনা করছেন তারা।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে চৌঘরীর প্রধান জামে মসজিদের রাস্তার প্রবেশ পথ বন্ধ করে বাইরের লোকদের প্রবেশ বন্ধ করে দেন তারা। তারা নিজেরাও খুব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাজারে বের হলে ফেরার পথে মহল্লার প্রবেশমুখেই সারা শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে ভিতরে প্রবেশের নিয়ম চালু করছেন তারা।

এলাকার ব্যবসায়ী অলিউর রহমান, মিজান আহমদ, দেলওয়ার হোসেন , সুমন আহমদ, শাহান মুন্না, রাহাত সাজন, নাইম আহমদ-সহ গ্রামের যুবকরা নিজ এলাকাকে নিরাপদ রাখতে এ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গোলাপগঞ্জ চৌঘরী গ্রামের বিশিষ্ট জনেরা। তারা বলেন আমাদের গ্রামের যুবসমাজের এই উদ্যোগকে সাধুবাদ জানাই, করোনা ভাইরাস সংক্রমন থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হতে হবে, প্রত্যেক মানুষ নিজ থেকে সচেতন হলে এই রোগ ক্ষতি করতে পারবে না। এ ধরনের উদ্যোগ সব এলাকাতে গ্রহণ করা জরুরি বলে মনে করি।

শেয়ার করুনঃ