কুশিয়ারা নিউজ ডেস্কঃ দেশে ক্রমশ বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের, ফলে দেশে মোট মৃত্যুর সংখা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

বুধবার (৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি আরোও জানান, দেশে আক্রান্ত ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩ জন এবং মহিলা রয়েছেন ২১ জন।

বয়সের হিসাবে আক্রান্তদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন ৫জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন ৭ জন এবং ষাটোর্ধ রয়েছেন ১০ জন।

অর্থ্যাৎ ২৪ ঘন্টায় মোট আক্রান্তদের মধ্যে যুবকদের সংখ্যাই (১৫ জন) বেশি।

এছাড়াও, গতকাল (মঙ্গলবার) যে ৪১ জন আক্রান্তের তথ্য দেয়া হয়েছিলো সেখানেও দেখা গেছে যুবকদের সংখ্যাই বেশি। তাছাড়া গতকালকের তথ্যে ১০ বছরের নিচে একজন শিশুও ছিলো বলে জানিয়েছিলেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

গতকালের তথ্যে ৪১ জন আক্রান্তের মধ্যে পুরুষ ছিলেন ২৮জন এবং মহিলা ছিলেন ১৩জন। বয়সের হিসাবে আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে এক শিশু-সহ ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিলেন ৪জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিলেন ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিলেন ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিলেন ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছিলেন ৭ জন এবং ষাটোর্ধ ছিলেন ৫ জন।

অর্থাৎ গতকালও বয়সের হিসাবে আক্রান্তদের মধ্যে এগিয়ে ছিলেন যুবকরা (১০ জন)

মরণঘাতী এ ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।

স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৩৪১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫২৩ জন।

বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে। ২০৯টি দেশে ছড়িয়ে পড়া এ ভাইরাস এখন পর্যন্ত ৮২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

শেয়ার করুনঃ