নাটোরের সিংড়ায় সরকারি ১০টাকা কেজির চাল বিক্রি ও মজুদের অভিযোগে উপজেলার সুকাশ ইউনিয়নের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আউয়াল হোসেন স্বপন ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ইউপি সদস্য শাহিন শাহকে বহিষ্কার করেছে দল। রোববার (১২ এপ্রিল) দলীয় গঠনতন্ত্রের ধারা ৪৭ (ঞ) মোতাবেক ওই ২ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সুকাশ ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হালিম মোহাম্মদ হাসমতের স্বাক্ষরিত এক আদেশ সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

বহিষ্কারের আদেশ সূত্রে জানা যায়, গত ৭ এপ্রিল সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া এলাকায় সরকারি ১০ টাকা কেজির ১৩ বস্তা চাল ও ৮ এপ্রিল একই ইউনিয়নের শারুপাড়া গ্রামে চাল ব্যবসায়ী রহমত আলীর এক আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে ১,৪৪০ কেজি সরকারি চাল উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।

এ ঘটনায় শাহিন শাহ্কে সরকারি চাল মজুদের অপরাধে মামলায় কারাগারে পাঠানো হয়। এবং দন্ডবিধি ১৮৬০ সালের আইনে ১৮৮ ধারায় সরকারি চাল বিক্রির অপরাধে স্বপনকে এক মাসের বিনাশ্রম কারা-দণ্ডাদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন বানু’র আদালত। 


উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন জানান, ইউনিয়ন আওয়ামীলীগ তাদের অব্যাহতি দিয়েছে। উপজেলা আওয়ামীলীগ বহিষ্কারের সুপারিশ করে জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ বরাবর পত্র প্রেরণ করছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কোভিড-১৯ মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন, সে নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিক ভাবে অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদেরকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

সূত্রঃ সময় নিউজ

শেয়ার করুনঃ