গোলাপগঞ্জ প্রতিনিধি:: কোভিড-১৯ করোনা ভাইরাসে সারা দেশ লক ডাউনের ঘোষণা করা হয়েছে। আর লক ডাউনের কারণে কর্মক্ষেত্রে যেতে পারছেনা বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সমগ্র দেশের ন্যায় গত শনিবার সিলেট জেলা পুরোপুরিভাবে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম কাজী এমদাদুল ইসলাম। লকডাউনে গৃহবন্দি হয়ে পড়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত আয়ের মানুষ। সেই সাথে খাদ্য সংকটে ভুগছেন তারা।

আর গৃহস্থলে বন্দি হয়ে থাকা খাদ্য সংকটে ভুক্তভুগী এসব মানুষদের পাশে সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে আমেরিকান প্রবাসী সংগঠন ঢাকাদক্ষিন সমাজ কল্যান সংস্থা মিশিগান (ইউএসএ) সংগঠন।

সোমবার (১২ এপ্রিল) উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ৬ শতাধির পরিবারকে খাদ্য সামগ্রী পৌছে দেয় তারা। এসময় ভিডিও কনফারেন্সর মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দগণ প্রবাস থেকে আনুষ্ঠানিক ত্রাণ বিতরনের উদ্বোধন করেন।

খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটের মধ্যে ছিলো চাল, ডাল, আলু, পিয়াজ, ছোলা, তেল-সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী।

সংস্থার সভাপতি মামুন উদ্দিন সামছু ও প্রচার সম্পাদক এমাদ উদ্দিন আহমদ বলেন আমরা প্রবাসে থাকলেও মন পড়ে থাকে দেশের মাটিতে। আমরা ঢাকাদক্ষিন সমাজ কল্যান সংস্থা মিশিগান-এর মাধ্যমে এলাকার উন্নয়নে দূর্যোগে সব সময় কাজ করে যাব।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ও সার্বিক তত্বাবধানে ছিলেন ঢাকাদক্ষিন ইউপি মেম্বার হোসাইন আহমদ, শিলঘাটের নুরুল ইসলাম মেম্বার, রতন রেজা, আব্দুর রউফ দুলু, নাছির উদ্দিন, এনাম উদ্দীন, মনসুর আহমদ সাংবাদিক জাবেদ মাহবুব প্রমূখ।

শেয়ার করুনঃ