শাহজাহান কবির খান, জৈন্তাপুর (সিলেট) থেকে:: সিলেটের জৈন্তাপুর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে ভর্তি করা হয়েছে সিলেট শামসুদ্দিন আহমদ হাসপাতালে। তার পরিবারের অন্য সদস্যদেরও হোম কোয়ারেইনন্টানে রাখা হয়েছে এবং তাদের শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে প্রেরণ করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে।

এছাড়া আক্রান্ত ব্যক্তির বাড়িস-সহ আশপাশের ২৩টি বাড়ী লকডাউন করে রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আক্রান্ত ব্যক্তি একজন পরিবহন শ্রমিক। সে বেশ কয়েক দিন থেকে ট্রাক দিয়ে সিলেট, ঢাকা, নারায়নগঞ্জে মালামাল পরিবহন করে আসছিল। ১০ এপ্রিল বাড়ীতে আসার পর উপজেলা প্রশাসন খবর পেয়ে তার ঘরটি লকডাউন করা হয় এবং ১৩ এপ্রিল তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। আজ বৃহস্পতিবার তার রির্পোটে করোনা পজেটিভ আসে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আমিনুল হক সরকার বলেন, আমাদের নিকট ঐ ব্যক্তির পজেটিভ রির্পোট আসার সাথে সাথে তার বাড়ীসহ আশপাশের ২৩টি বাড়ী লকডাউন করে দেওয়া হয়েছে । এবং আক্রান্ত ব্যক্তিকে দ্রুত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন জানান, সংবাদ পেয়ে পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে আক্রান্ত ব্যক্তির এলাকাটি লকডাউন করে দিয়ে এসেছি। অন্য কোন জেলা থেকে জৈন্তাপুরে উপজেলায় কেউ প্রবেশ করলেই তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

শেয়ার করুনঃ