লকডাউন অমান্য করে প্রায় শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটে এসেছে একটি ট্রেন। শনিবার বিকেল ৫টা ১০ মিনিটে সিলেট রেল ষ্টে’শনে পৌ’ছে ঢাকার কমলাপুর রেল ষ্টে’শন থেকে ছেড়ে আসা এ ট্রে’নটি। তবে সিলেট ষ্টে’শনের ম্যানেজার খলিলুর রহমান দাবী করছেন, ট্রে’নে কোন যাত্রী ছিলেন না। স্টা’ফদের নগদ বেতন নিয়ে এটি সিলেটে এসেছে। 

গত ২৪ মার্চ করোনাভাইরাস মোকাবিলায় সারাদেশে অনির্দি’ষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ করা হয়। পুরো সিলেট বিভাগও লকডাউন রয়েছে। এত কিছু ফাকি দিয়ে কিভাবে সিলেটে এ ট্রে’নটি আসলো এমন প্রশ্ন দেখা দিয়েছে সাধারণ মানুষের মাঝে।

দেশের মধ্যে সবচেয়ে করোনা আক্রা’ন্ত এলাকা ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা। সেখান থেকে যারা এসেছেন তাদের নিয়ে করোনার ঝুকি বাড়লো সিলেটে আরেকধাপ। একসাথে এতো মানুষ বাহির থেকে সিলেটে আসায় তাদেরকে হোম কোয়ারেন্টি’নে নেয়া প্রয়োজন বলে মনে করছেন সিলেটের মানুষ। 

সিলেট ষ্টে’শনের ম্যা’নেজার খলিলুর রহমান জানান, ট্রে’নের স্টাফদের নগদ বেতন দেয়া হয়। একটি ইঞ্জি’ন ও দুইটি বগি নিয়ে একটি ট্রে’ন সিলেটে আসে। তিনি দাবী করে বলেন, এতে কোন যাত্রী ছিল না। শুধু ২০/২২ জন রেলের স্টা’ফ ছিল। তারা কোথায় গেছে জানতে চাইলে তিনি বলেন, ১২ জন দায়িত্ব পালন করতে গেছেন ভোলাগঞ্জ ও ছাতকে। আর বাকি ৪/৫ জন  সিলেট ষ্টে’শনেই রয়েছেন।

স্বা’স্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান জানান, সিলেটের প্র’শাসন ঘটনাস্থ’লে গেছেন। আমি প্র’শাসনের সাথে কথা বলে জেনেছি, ট্রে’নটি অনুমতি নিয়ে আসেনি। আমরা তালিকা করে তাদেরকে কোয়ারেন্টি’নে নেয়ার ব্যবস্থা করছি। 

শেয়ার করুনঃ