কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত পুরো বিশ্ব। বাংলাদেশের করোনা ভাইরাস পরিস্থিতিও দিন দিন খারাপের দিকে যাচ্ছ। দূর্যোগ মোকাবিলায় শুধু সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও এগিয়ে আসছেন অনেকে। 

করোনা ভাইরাস দূর্যোগে কাজ করছে সাকিব আল হাসান ফাউন্ডেশন এবং মাশরাফীর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। এবার এগিয়ে এসেছেন আরেক তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমও। এর আগে জাতীয় দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে নিজের বেতনের অর্ধেকটা অনুদান তহবিলে জমা দিয়েছিলেন মুশফিক। এছাড়া বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের জন্য ২০০ পিপিই, ২০০ গ্লাভস ও ২০০ মাস্কও পাঠান তিনি।

এবার করোনা ভাইরাসের কারণে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বাংলাদেশের টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান ধরা হয় মুশফিকুর রহিমকে। দেশের টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরিও এসেছিল তার ব্যাট থেকে। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে তিনি লিখেছিলেন সেই ইতিহাস।

এরপর আরো দুটি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক। কিন্তু প্রথম দ্বিশতক হাকানো ব্যাটটি বরাবরই তাঁর প্রিয়। এবার নিজের প্রিয় ও ঐতিহাসিক সেই ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন মুশফিক। নিলাম থেকে পাওয়া অর্থ তিনি অসহায়-দুস্থদের সহায়তায় ব্যয় করবেন। ডাবল সেঞ্চুরির ব্যাটের নিলামে ভালো সাড়া পেলে, দুস্থদের সহায়তায় আরো কিছু স্মারক নিলামে তুলবেন মুশফিকুর রহিম।

এর আগে করোনা ভাইরাস মোকাবিলায় দাতব্য কাজের জন্য বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলার। এছাড়া পাকিস্তানের কিংবদন্তী ওয়াসিম আকরাম নিলামে তুলেছিলেন তার স্বাক্ষর করা একটি ব্যাট ও বল। 

শেয়ার করুনঃ