ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: সিলেটের ফেঞ্চুগঞ্জে সাহিত্য ও সামাজিক সংগঠন নুকফের উদ্যোগে বুধবার সকাল ১১ টায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন – গরিব ও অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে চাল, ডাল, তেল, খেজুর, আলু, পেয়াজ, লবন, ছোলা, মুশুর ডাল, রসুন সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদী হতদরিদ্র ২০০ পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। তিনি বলেন- মহামারী করোনায় আক্রান্ত বিশ্ব আজ থমকে গেছে। এ থেকে আমাদের উত্তরণের একমাত্র অবলম্বন হচ্ছে এর জন্য যা যা করণীয় তা মেনে চলা। এজন্য প্রত্যেককে স্বাস্থবিধি অনুসরণ করতে হবে। কেননা এই ভাইরাসটি এতটাই আক্রান্ত করে যে আপনার কারনে আপনার পরিবার পুরোপুরি সংক্রমিত হবে। এজন্য প্রত্যেকে নিজ নিজ ভাবে আমরা সাস্থসম্মত থাকি পাশাপাশি এই সময়ে যারা মধ্যবিত্ত ও অসহায় হয়ে পড়েছে তাদের পাশে আমরা দাড়াই।

নুকফের কার্যক্রমে উৎসাহ প্রদানের জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি তিনি তার বক্তব্যে ঘোষণা দেন প্রতি বছর নুকফ সংসদ-কে ১ লক্ষ টাকা অনুদান এবং রমজানে আবারও ত্রাণ বিতরণের জন্য তার নিজেস্ব তহবিল থেকে ১০০ পরিবারের জন্য খাদ্য নুকফের মাধ্যমে বিতরণের জন্য ৩০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন ।

নুকফের সভাপতি মোয়াজ্জেম হোসেন সাহেদ জানান- নুকফ সংসদের চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে আমরা আজ আমাদের প্রধান উপদেষ্টা মাহমুদ উস সামাদ চৌধুরী এসে উপস্থিত হওয়ার জন্য আমি তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তার পাশাপাশি আমাদের নুকফের প্রবাসী দাতাসদস্যদের অর্থায়নে এবং আমাদের পরিষদের সদস্যদের সহযোগিতায় এই আয়োজনকারীদের কৃতজ্ঞতা প্রকাশ করছি । আমরা এই কার্যক্রম ধারাবাহিক চালিয়ে যাব।

নুকফ সংসদের সভাপতি মোয়াজ্জেম হোসেন সাহেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল-কাওছার হাবীব টিটুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন মাইজগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুফিয়ানুল করিম, নুকফের উপদেষ্টা সদস্য -আব্দুর রউফ, আব্দুল মালিক শায়েস্তা, নুকফের সাবেক আহবায়ক সিরাজুল ইসলাম খসরু, নুকফের সহ-সভাপতি নজরুল ইসলাম, মতিউর রহমান মুকুল, সহ-সাধারণ সম্পাদক রাজকুমার চক্রবর্তী লিটন, শাহ সাজ্জাদুর রহমান টিটু, অর্থ সম্পাদক রিপন আহমেদ, আব্দুল হাই সিরাজ, দপ্তর ও গ্রন্থাগার সম্পাদক এম জি জাকারিয়া চৌধুরী, আব্দুল হাই সিরাজ, সদস্য রাশেদুল হাসান চৌধুরী, দেলোয়ার হোসেন, শাহ হোসাইন মোহাম্মদ বাবু, ইউসুফ আলী, আব্দুল গণি, প্রমুখ।

শেয়ার করুনঃ