করোনা ভাইরাসের প্রকোপে বাংলাদেশে স্থবির হয়ে পড়েছে জনজীবন। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ফলে সামাজিক দূরত্ব ও লকডাউনের নির্দেশনায় কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্তের মানুষজন পড়েছেন বিপাকে। এমন কঠিন পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরাও এগিয়ে এসেছেন এসব অসচ্ছল পরিবারের পাশে।

তেমনি গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বনগ্রামের অসচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্পেনের বার্সেলোনায় বসবাসরত সুপার মার্কেটের ব্যবসায়ী জয়নাল আহমদ ও স্বদেশে থাকা তার পরিবার।

আজ বৃহস্পতিবার জয়নাল আহমদ ও তার পরিবারের পক্ষ থেকে গ্রামের ৫০টি পরিবারকে খাদ্য সহায়তা এবং আরোও ১৫টি পরিবারকে গোপনে অর্থ সহায়তা প্রদান করা হয়।

খাদ্য সহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, চানা, আলু ও তেল।

এসব খাদ্য সামগ্রী জয়নাল আহমদের পরিবারের সদস্যদের তত্ত্বাবধানে অসচ্ছল মানুষদের ঘরে ঘরে পৌঁছিয়ে দেয়া হয়।

খাদ্য সামগ্রী বিতরণের তত্ত্বাবধানে ছিলেন জয়নাল আহমদের পিতা হাজী জুলহাস উদ্দিন, চাচা ফরাস উদ্দিন, বড় ভাই হোসেন আহমদ ও ভাতিজা নাহিদ আহমদ।

জয়নাল আহমদ জানান, বর্তমান কঠিন পরিস্থিতিতে সমাজের অসচ্ছল মানুষদের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব। যার যার অবস্থান থেকে সমাজের এসব পরিবারের পাশে দাঁড়ালে তাদের দুর্ভোগ লাগব করা সম্ভব। তাই এসব পরিবারের পাশে দাঁড়ানোর জন্য তিনি সমাজের সকল বিত্তবানদের প্রতি আহবান জানান।

জয়নাল আহমদের ভাই হোসেন আহমদ বলেন, সমাজের সকল স্তরের মানুষেরই তার নিজস্ব সামাজিক অবস্থান রয়েছে। তাই আমরা গোপনে গ্রামের ১৫টি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করছি। এছাড়া আরোও ৫০টি পরিবারের ঘরে ঘরে নিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। যাতে করে তারা ঘর থেকে বের হওয়ার প্রয়োজনীয়তা অনুভব না করে। বর্তমান পরিস্থিতিতে তিনি সকলকে ঘরে থাকারও অনুরোধ জানান।

এসময় তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করে দেশে-বিদেশে অবস্থানরত তার পরিবারের সকল সদস্যের জন্যও দোয়া কামনা করেন।

শেয়ার করুনঃ