শাহজাহান কবির খান, জৈন্তাপুর:: গরিবদের সহায়তায় জন্য নিজের বেতনের কিছু টাকা ও বৈশাখী ভাতার কিছু অংশ দিয়েছেন জৈন্তাপুর উপজেলার কৃষি কর্মকর্তা মো. ফারুক আহমদ। এটা তার একান্তই ব্যাক্তিগত, তার এই টাকায় গরিবদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন তিনি।

এদিক কৃষি কর্মকর্তা মো. ফারুক আহমদ বলেন, করোনা ভাইরাসের কারণে নিম্ন আয়ের যেসব মানুষ বের হতে পারছে না, বিত্তবানদের তাদের পাশে দাঁড়াতে হবে। এছাড়া সবার ঘরে খাদ্য পৌঁছানোর জন্য সবাইকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে।

করোনা মোকাবিলায় গরীব অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী পৌচ্ছে দিতে আমরা নানামুখী উদ্যোগ গ্রহন করেছি। যারা না খেয়ে আছে, কোন ত্রান সহায়তা যাদের কাছে এখনো পৌছায়নি তাদের খুজে বের করে তাদের তালিকাভুক্ত করে একটি ত্রান তহবিল গঠন করা হবে।

এদিকে জৈন্তাপুর উপজেলার কৃষি কর্মকর্তা জানান জৈন্তাপুর উপজেলা একটি সীমান্ত জনপদ এখানে (৬০) ভাগ মানুষ গরীব কৃষক, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের জন্য নানা ধরনের সুযোগ সুবিধা দিয়েছেন সেটি জৈন্তাপুর কৃষি বিভাগ সঠিকভাবে বিতরণ এবং বন্টন করছেন। করোনা মোকাবিলায় সাধারণ মানুষের পাশে উপজেলা কৃষি অফিস ২৪ ঘন্টা খোলা রাখা হয়েছে। কোন অসহায় কৃষকের খাদ্য সমস্যায় পড়ল প্রয়োজন মোবাইল করে জানাবেন (০১৭৭৮-৮৭৭০৯৯) আহবান করেন তিনি।

তিনি বলেন জৈন্তাপুর উপজেলা কৃষি অফিস কৃষকের থেকে ন্যায মূল্যে সবজি কিনে তা আমরা অসহায়দের মধ্যে বিতরণ করছি। তার সাথে সাথে সরকারি সার, বীজ, কীটনাশক বিতরণ-সহ নিয়মিত পরামর্শ প্রদান করা হচ্ছে।

শেয়ার করুনঃ