বিশেষ প্রতিবেদনঃ আজ ৫ মে, বাংলাদেশে করোনা আক্রা’ন্তের মোট সংখ্যা ১০ হাজার ৯২৯ জন। কিন্তু এক মাস পূর্বে গত ৫ এপ্রিল এই সংখ্যা ছিলো মাত্র ৮৮ জনে। অর্থ্যাৎ এক মাসের ব্যবধানে দেশে আক্রা’ন্তের সংখ্যা বেড়েছে ১০ হাজার ৮৪১ জন।
এছাড়া ৫ এপ্রিল দেশে করোনা শনাক্ত হয়েছিলেন ১৮ জন। ৫ মে শনাক্ত হয়েছেন ৭৮৬ জন। যা এখন পর্যন্ত একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী। আর প্রতিদিনই এ রেকর্ড ক্রমশ বাড়ছে।

গত ৫ এপ্রিল দেশে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ১ জন আর মোট মারা যাওয়ার সংখ্যা ছিলো ৯ জন। একমাস পর আজ, ৫ মে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ১ জন। আর এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়ে মারা গেছেন মোট ১৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৪০৩ জন।

করোনা ভাইরাসে আক্রা’ন্তের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী। মৃ’তদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী। যারা মারা গেছেন তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের ছিলেন ৪২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছিলেন ২৭ শতাংশ। এছাড়া, ৪১-৫০ বছর বয়সী ১৯ শতাংশ, ৩১-৪০ বছর বয়সী ৭ শতাংশ, ২১-৩০ বছর বয়সী ৩ শতাংশ এবং ১০ বছরের নিচে ২ শতাংশ মারা গেছেন।

করোনা ভাইরাস শনাক্ত হওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি আক্রা’ন্ত হয়েছেন ঢাকা বিভাগে। এরপরই রয়েছে চট্ট’গ্রাম এবং ময়মনসিংহ বিভাগ। বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

শেয়ার করুনঃ