গোলাপগঞ্জ প্রতিনিধিঃ গোলাপগঞ্জের রফিপুর নয়াবাড়িতে অন্যের জায়গায় প্রশাসনের নির্দেশ অমান্য করে দেয়াল নির্মাণ করে রাস্তা অবরুদ্ধ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

সূত্রে জানা যায়, আলাল আহমদের একখন্ড ভিটাবাড়ির জায়গা একই গ্রামের মৃত: নূর উদ্দিন চৌধুরীর ছেলে আবু সাইদ চৌধুরী ছাদি ও ওপর ভাই আবু তাহের তুতি জবর দখল করে আসছিলেন। এরই জেরে আলাল আহমদ বাদি হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় দণ্ডবিধি আইনের ১৫৪ ধারা মোতাবেক একটি জিডি দায়ের করেন। জিডি নং ১৬১। বাদির অভিযোগের প্রেক্ষেতি গোলাপগঞ্জ মডেল থানার এস আই মো: মামুনুর রশীদের সাক্ষরিত পত্রে উভয় পক্ষকে স্ব- স্ব অবস্থানে থাকিয়া বিরোধীয় ভূমিতে স্থানীয় ভাবে শান্তি – শৃঙ্খলা বজায় রাখা ও কোনো পক্ষ বা ব্যক্তি উক্ত বিরোধীয় ভূমিতে অনুপ্রবেশ করিয়া উক্ত ভূমির কোনো প্রকার পরিবর্তন, পরিবর্ধন বা নির্মাণ কাজ করিয়া শান্তি – শৃঙ্খলা বিঘ্ন না ঘটানোর জন্য বলা হয়। পত্রে আরও বলা হয় যদি কোন পক্ষ বা ব্যক্তি উক্ত বিরোধীয় ভূমিতে অনুপ্রবেশ করিয়া শান্তি – শৃঙ্খলা ভঙ্গ করেন তাহলে বাংলাদেশ সরকারের প্রচলিত আইন মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু আবু সাইদ চৌধুরী ছাদি ও আবু তাহের তুতি এ নির্দেশনা না মেনে জোরপূর্বক জমি দখল করে রাস্তায় দেয়াল নির্মাণ করে চলাচলের পথ অবরুদ্ধ করে রেখেছেন বলে অভিযোগ করেন আলাল।

তিনি জানান, আমি ১২০৩ নং খতিয়ানের ২৮৫১ দাগের ০৫ শতক ও সেঃ জরীপী ৯৬৬ খতিয়ানের ২৮৪৫ দাগের ৩৭ শতক ও ২৮৫১ দাগের ০৬ শতক ভূমি মৌরসী সূত্রে মালিক। দীর্ঘদিন থেকে ঘর বাড়ী নির্মাণ গাছ গাছালী লাগিয়ে নিরংকুশ নির্বিঘ্নে ও নির্বিবাদে ভোগ করে আসছি। কিন্তু বিবাদীগণ জাল জালিয়াতির আশ্রয়ে বিভিন্ন জাল ডকুমেন্ট সৃষ্টি করে জোরে আমার যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে। আমি বর্তমানে অন্য একটি রাস্তা দিয়ে খুবই কষ্টে যাতায়াত করছি। বিষয়টি থানা পুলিশকে অবগত করলে তারা উভয় পক্ষকে স্ব- স্ব অবস্থানে থেকে বিরোধীয় ভূমিতে স্থানীয় ভাবে শান্তি – শৃঙ্খলা বজায় রাখা ও কোনো পক্ষ বা ব্যক্তি উক্ত বিরোধীয় ভূমিতে অনুপ্রবেশ করা নির্ষেধ করলেও তা কিছুতেই মানছেন না বিবাদীগন।

এস আই মো : মামুনুর রশীদ বলেন, আমি উভয় পক্ষকে বিরোধীয় ভূমিতে অনুপ্রবেশ নিষেধ করেছি। যদি কোন পক্ষ বা ব্যক্তি উক্ত বিরোধীয় ভূমিতে অনুপ্রবেশ করে শান্তি – শৃঙ্খলা ভঙ্গ করেন তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুনঃ