করোনার প্রাদুর্ভাবে কর্মহীন ও অসচ্ছল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে গোলাপগঞ্জের চন্দরপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন ‘চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকে’। সামাজিক এ সংগঠনের উদ্যোগে শনিবার (০৯ মে) সকাল ১১টা থেকে মোস্তফা কমিউনিটি সেন্টারের সম্মুখে এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এসময় গ্রামের সাড়ে ৩শ পরিবারের হাতে ‘চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকে’-এর উপহারস্বরূপ ২৫ কেজি চাল, ৪ কেজি আলু ও নগদ অর্থ তুলে দেয়া হয়। এছাড়াও আগত সকলকে হ্যান্ড গ্লাভস ও মাস্ক প্রদান করে সামাজিক দূরত্ব বজায় রেখে এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

তাছাড়াও গ্রামের ৭ টি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসা ও মধ্যবিত্ত অনেক পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ পৌঁছিয়ে দেয়া হয়।

এসময় অনেকেই গ্রামবাসীর পক্ষ থেকে চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকে-এর প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভবিষ্যতেও এরকম ক্রান্তিকালীন সময়ে ‘চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকে’ গ্রামবাসীর পাশে দাড়াবে বলে তারা আশা রাখেন।

তাছাড়া, চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ডেনমার্ক,আমেরিকা, ফ্রান্স-সহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা গ্রামের প্রবাসীরাও এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণে অংশ নিয়েছেন। তাদের প্রতিও গ্রামবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞ্রাপন করা হয়

উল্লেখ্য, গ্রামের যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয় চন্দরপুর উন্নয়ন সমিতি ইউকে। প্রতিষ্ঠার পর থেকে সামাজিক এ সংগঠন বিভিন্ন উন্নয়নমুখী কার্যক্রম গ্রহণ করে আসছে।

এ সমিতির উদ্যোগে গ্রামের মধ্যকার বৃহত্তর চন্দরপুর মাদ্রাসার গেইট নির্মান, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে ফ্যান প্রদান-সহ অতীতের বিভিন্ন সময় শীতবস্ত্রও বিতরণ করা হয়েছে। এছাড়া গ্রামের মধ্যে দেশের সর্বপ্রথম ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইন সঞ্চালন করে সড়ক বাতি স্থাপনে গ্রামের সকল যুক্তরাজ্য প্রবাসীদের পাশাপাশি এ সমিতির সদস্যবৃন্দেরও উল্লেখযোগ্য অবদান রয়েছে। তাছাড়াও এ সমিতির উদ্যোগে ভবিষ্যতে আরও বেশ কিছু উন্নয়নকাজ পরিকল্পনাধীন রয়েছে।

শেয়ার করুনঃ