গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র উদ্যোগে গোলাপগঞ্জ উপজেলা স্বা’স্থ্য কমপ্লে’ক্সে একটি জীবাণুনাশক ট্যানেল স্থাপন ও ১১ টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিনিধিদের কাছে নগদ অনুদান প্রদান করা হয়। পৌরসভার কনফারেন্স হলে অনুষ্ঠিত অনুদান প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব আফরোজ মিয়া শাহিন।

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র, পৌর আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম রাবেল।

অনুষ্ঠানে সকল ইউনিয়ন ও পৌরসভার প্রতিনিধিদের কাছে নিজ নিজ এলাকার অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার জন্য নগদ অনুদান প্রদান করা হয়। অনুদান প্রদান শেষে গোলাপগঞ্জ উপজেলা স্বা’স্থ্য কমপ্লে’ক্সে গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডস ইউকে’র অর্থায়নে একটি কোভিড-১৯ জীবাণুনাশক ট্যানেল স্থাপন ও এর শুভ উদ্বোধন করা হয়।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল এটি উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, গোলাপগঞ্জ উপজেলা স্বা’স্থ্য কমপ্লে’ক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিসর চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহিনুল ইসলাম শাহীন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সভাপতি জনাব আফরোজ মিয়া শাহিন, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃ’ন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মেয়র রাবেল বলেন, বিশ্বময় এ দুর্যোগ কোভিড-১৯ ভাইরাসে জন জীবন আজ বিপর্যস্ত। লক্ষ লক্ষ মানুষ মারা গেছেন। কয়েক কোটি মানুষ আক্রা’ন্ত। আমাদের বাংলাদেশেও প্রতিদিন বাড়ছে আক্রা’ন্তের সংখ্যা । গোলাপগঞ্জ পৌরসভায় ১৪ জন সহ গোলাপগঞ্জে এখন পর্যন্ত ২১ জন আক্রা’ন্ত। আমাদের উপজেলা স্বা’স্থ্য কর্মকর্তাবৃ’ন্দ সামনে থেকে চিকিৎসা সেবা করে যাচ্ছেন। তাদের সুরক্ষা ও মনোবল বাড়াতে লন্ডনে গোলাপগঞ্জবাসীদের সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে যে ব্যতিক্রম উদ্যোগের মাধ্যমে উপজেলা স্বা’স্থ্য কমপ্লে’ক্সে একটি জীবাণুনাশক ট্যানেল স্থাপন করতে যাচ্ছে তা সত্যি প্রশংসনীয়।

তাছাড়া প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভায় অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের জন্য অনুদান প্রদান করেছেন তার জন্য আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে ও গোলাপগঞ্জ পৌরসভার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। আমি নিজেও এ সংগঠনের একজন সদস্য। তিনি সংগঠনের জনাব আফরোজ মিয়া শাহিন, সাধারণ সম্পাদক তানহার আহমেদ তুহিন, কোষাধ্যক্ষ আনিছুর রহমান আনিছ, ভারপ্রা’প্ত সভাপতি মারুফ আহমেদ, সদ্য সাবেক সভাপতি তমিজুর রহমান রঞ্জু , ফাউন্ডার চেয়ারম্যান সায়াদ আহমেদ সাদ সহ সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন ভবিষ্যতেও আরো বৃহৎ ভাবে সহযোগিতার হাত প্রসারিত হবে ইনশাল্লাহ।

সভাপতির বক্তব্যে আফরোজ মিয়া শাহিন আগত সকল প্রতিনিধি, গোলাপগঞ্জ উপজেলা স্বা’স্থ্য কমপ্লে’ক্স আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহিনুল ইসলাম শাহীন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন খুব শীঘ্রই উপজেলা পরিষদে একটি জীবাণুনাশক ট্যানেল স্থাপন করা হবে। তিনি সংগঠনের সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান।

এদিকে লকডাউন থাকার পরেও স্ব’ল্প পরিসরে অনুষ্ঠান সফল করতে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র ভারপ্রা’প্ত সভাপতি মারুফ আহমেদ, সাধারণ সম্পাদক তানহার আহমেদ তুহিন ও কোষাধ্যক্ষ আনিছুর রহমান আনিছ।

শেয়ার করুনঃ