করোনা মহামারিতে দীর্ঘদিন জামাত বন্ধ রাখায় মুসল্লিদের দানের ওপর নির্ভর করে পরিচালিত দেশের মসজিদগুলো দৈনন্দিন ব্যয় মেটাতে সমস্যায় পড়ছে। এ অবস্থায়র সারাদেশের প্রায় আড়াই লাখ মসজিদের প্রত্যেকটিতে পাঁচ হাজার টাকা করে অনুদান প্রদানে সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (২০ মে) ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, সিটি করেপোরেশন থেকে ইউনিয়ন পর্যন্ত দেশের ২ লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদে প্রত্যেকটির অনুকূলে পাঁচ হাজার টাকা হারে মোট ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা অনুমোদন করা হয়েছে।

সরকারের এই টাকা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারেরর মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সংশ্লিষ্ট বিভাগ/জেলা কার্যালয়ের পরিচালক/উপ-পরিচালকের ব্যাংক হিসাবে প্রদান করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংশ্লিষ্ট জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক/উপ-পরিচালকের সমন্বয়ে অনুদানের অর্থ/চেক বিতরণ করা হবে।

উল্লেখ্য, দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের জেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে দেশের সব মসজিদগুলোতে অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুনঃ