মোগলাবাজার থানার যুক্তরাজ্য প্রবাসী মোঃ আবুল হোসেনের উপর দায়েরকৃত মিথ্যা মামলার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীতে সিলেটের ডিআইজি বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ১ জুন দুপুরে ডিআইজি অব সিলেট রেঞ্জ বরাবরে এ স্মারকলিপি প্রদান করেন মোঃ সাহেদ আহমদ।

স্মারকলিপি সূত্রে জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার মোগালাবাজার থানার দাউদপুর ইউনিয়নের শুড়িগাঁও গ্রামের মৃত আছদ্দর আলী’র পুত্র যুক্তরাজ্য প্রবাসী আবুল হোসেন বিগত ২০১৯ইং সালের নভেম্বরে স্ব-পরিবারে বাংলাদেশে আসেন এবং পৈত্রিক বাড়িতে অবস্থান করেন। সারা বিশ্বে করোনা ভাইরাস সৃষ্টি হলে বিমান চলাচল বন্ধ থাকায় তিনি আর যুক্তরাজ্য ফিরে যেতে পারেননি। তার বাড়িতে নিয়মিত কাজের লোক হিসেবে বসবাসকারী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড়চর গ্রামের মৃত সাজিদুর রহমানের মেয়ে সালমা গত ৬ বছর যাবত কাজ করছে। গত ১৪ মে বিকেলে সিমা ও আরিছা বেগম আবুল হোসেন এর বাড়ীতে আসেন এবং রাত্রে তারা থেকে যায়। কিন্তু ঐদিন ১৪ মে দিবাগত রাত অর্থাৎ ১৫ মে পরিবারের সবাই মিলে সেহরী খেয়ে ঘুমিয়ে পড়লে সালমা বেগমের সহযোগিতায় সিমা ও আরিছা বেগম আবুল হোসেনের ঘরে রক্ষিত নগদ ৩৫হাজার টাকা, ১টি দেড় ভরি ওজনের সোনার ব্রেসলেট, ১টি আট আনা ওজনের সোনার আংটি, ১টি মোবাইল ফোন সহ ২লক্ষ ৮৫হাজার টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে আবুল হোসেন বাদী তিনজনকে আসামী করে মোগলা বাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৪/১৮-০৫-২০২০ইং। উপরোক্ত ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আরিছা বেগম একটি কুচক্রি মহলের সহযোগিতায় আবুল হোসেনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে। যার মামলা নং-১২/২১-০৫-২০২০ইং।

মামলার পর থানা পুলিশ আবুল হোসেনকে গ্রেফতার করে। নবীগঞ্জ থানা পুলিশ শুধুমাত্র মৌখিক জবানবন্দি নিয়েই মামলা রেকর্ড করে এবং আসামী গ্রেফতার করেন। অথচ মেডিকেল রির্পোট এখনও আসেনি। যাদের সহযোগিতায়, স্বাক্ষীতে মামলা দায়ের করা হয়েছে তাদেরকে সঠিকভাবে জিজ্ঞাসা করলে প্রকৃত ঘটনা জানা যাবে। সিমা ও সালমা ইতিমধ্যে একাধিক পুরুষের সাথে সর্ম্পক করে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে বলেও অনেক অভিযোগ রয়েছে। তাদের কাজই হলো পুরুষের মনোরঞ্জন করে তাদেরকে ফাসিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়া। একজন যুক্তরাজ্য প্রবাসী ও সম্মানীলোক আবুল হোসেন কে মিথ্যার জালে ফাসিয়ে ঠিক অনরূপ ভাবেই টাকা কামানোর ধান্ধায় ব্যস্ত রয়েছে সালমা ও সিমা। এমতাবস্থায় আবুল হোসেন এর দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতার ও তার উপর দায়েরকৃত মিথ্যা মামলার সুষ্ঠু তদন্তের দাবী জানান তারা।

শেয়ার করুনঃ