কোভিড-১৯ একটি বিশ্বব্যাপী মহামারী ভাইরাসের নাম। সারা পৃথিবীতে যেন এক আতঙ্কের নাম কোভিড-১৯। মিলিয়ন মিলিয়ন মানুষ আজ আক্রান্ত, লাখ লাখ মানুষ ইতিমধ্যে মৃত্যু বরণ করছেন এই মহামারীতে। উন্নত দেশ থেকে শুরু করে বিশ্বের প্রায় প্রতিটি দেশেই এই মহামারী দেখা দিয়েছে।

বিশ্বের অর্থনীতি আজ হুমকির মুখে। বেকারত্ব আজ পৃথিবীর সব দেশে দৃশ্যমান। কিন্তু এই দুঃসময়ে নিজের কথা না ভেবে মা, মাটি ও মাতৃভূমির মানুষের কথা চিন্তা করে সুদূর প্রবাসে থেকেও নিজ এলাকার মানুষের পাশে যারা সহায়তার হাত নিয়ে দাঁড়িয়েছেন এরাই সত্যিকারের দেশ প্রেমিক। তাঁদেরই একজন গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের কিছমত মাইজভাগ গোলাগাও এর কৃতি সন্তান, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সহ সভাপতি, গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সদস্য সচিব, গোলাপগঞ্জ হেল্পিং হেন্ডস ইউকে’র ইসি কমিটির অন্যতম সদস্য, আব্দুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ দিলওয়ার হোসেন।

বাংলাদেশে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব দেখা দেওয়ার সাথে সাথে তিনি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের কিছমত মাইজভাগ গ্রামে ১২৫ টি পরিবার, ফুলবাড়ি ইউনিয়নে ২৫৫ পরিবার, দক্ষিণ সুরমা উপজেলার সুলতানপুর গ্রামে ৭০ টি পরিবার-সহ গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে আরো ২৫০ টি সর্বমোট ৭০০ অসহায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। ব্যক্তিগত উদ্যোগে একজন প্রবাসীর জন্য সত্যিই মানবিক কাজ। এছাড়া আব্দুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট ও মিছবাহ মাছুম ফাউন্ডেশনের যৌথ অর্থায়নে পুলিশ বাহিনীর মনোবল বৃদ্ধির জন্য গোলাপগঞ্জ মডেল থানায় একটি জীবাণুনাশক ট্যানেল স্থাপন করেন।

এছাড়া মোঃ দিলওয়ার হোসেন এই মহামারীতে বিভিন্ন অসহায় রোগীদের চিকিৎসার্থে নগদ অনুদান প্রদান করে চলেছেন। মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন মোঃ দিলওয়ার হোসেন।

শেয়ার করুনঃ