সিলেটে কতিপয় হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসাব্যবস্থায় চরম অনিয়ম ও অসঙ্গতির প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগরীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ০৮ জুন সোমবার বেলা ২টায় সিলেট কোর্ট পয়েন্ট কালেক্টরেট মসজিদ প্রাঙ্গণে মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসে সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ে বাংলাদেশের মানুষ যখন অনিশ্চিত জীবনযাপন করেছে, তখন সিলেটে কতিপয় হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসাব্যবস্থায় চরম অনিয়ম ও অসঙ্গতি দেখা দিয়েছে। রোগী ও রোগীর স্বজনদের সাথে মুনাফাখোর হাসপাতাল কর্তৃপক্ষের অশালিন ও অমানবিক আচরণে সাধারণ মানুষ অতিষ্ঠ। বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের দ্বারে দ্বারে ঘুরেও ভর্তি থেকে বঞ্চিত হচ্ছেন জটিল রোগাক্রান্ত সাধারণ মানুষ। কোভিড-১৯ রোগী সন্দেহে ভর্তি নিচ্ছেন না কতিপয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে ভর্তি না নেয়ায় গত এক সাপ্তাহে ৪জন রোগী বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করেন।

৫ জুন শুক্রবার সিলেট নগরীর কুমারপাড়া নিবাসী, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন খোকা ও দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়নের আখতার হোসনের স্ত্রী শ্বাসকষ্ট নিয়ে হাসপাতাল ও ক্লিনিকে ঘুরে ভর্তি হতে না পেরে বিনা চিকিৎসায় প্রাণ হারান। বিগত ২৩ এপ্রিল রমজানে জকিগঞ্জের এক গর্ভবতী মহিলা বিভিন্ন হাসপাতালের দ্বারে দ্বারে ঘুরেও ভর্তি হতে পারেনি। অবশেষে প্রসব বেদনায় প্রচুর রক্তপাতে এ্যাম্বুলেন্সেই ইন্তেকাল করেছেন। এভাবে প্রতিনিয়ত রোগী ভর্তি ও চিকিৎসায় বিড়ম্বনায় পড়ছেন সাধারণ মানুষ। এই অব্যবস্থা ও বিড়ম্বনা কোন ভাবেই মেনে নেয়া যায় না।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি ইসমাইল আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় শুরা সদস্য আবু তাহের মিসবাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সহ-সভাপতি মুহিবুর রহমান রনি, জেলা সাধারণ সম্পাদক মকবুল হোসাইন, মহানগর সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, মোনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইমরান আহমদ,

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক সাব্বির আহমদ তপু, অর্থ সম্পাদক মাসরুর দাইয়ান, দফতর সম্পাদক হোসাইন আহমদ, বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন তারেক, আলিয়া মাদরাসা সম্পাদক মাহদী হাসান, কলেজ সম্পাদক আল ইসলাম, ছাত্র কল্যাণ সম্পাদক শেখ সাদী, শাহপরান থানা সভাপতি আতিয়ার রহমান, মামনুন আদনান প্রমুখ।

শেয়ার করুনঃ