ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: সিলেটের ফেঞ্চুগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের মিলনায়তনের এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার রাখি আহমদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইনস্ট্রেক্টর মোঃ মোজাফফর হোসেন, ফেঞ্চুগঞ্জ থানার তদন্ত অফিসার খালেদুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, সদস্য দেলোয়ার হোসেন পাপ্পু।
এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,জনপ্রতিনিধি সহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, দক্ষতা অর্জন না করে এবং সরকার নির্ধারিত সার্ভিস চার্জ ও অভিবাসন ব্যয়ের চেয়েও অতিরিক্ত টাকা খরচ করে দালালদের মাধ্যমে কর্মসংস্থানের জন্য বিদেশে গিয়ে লাভ নেই। দালালেরা মোটা বেতনের প্রলোভন দেখিয়ে এবং বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়ে বিদেশ পাঠিয়ে দিয়ে সহজ সরল মানুষদেরকে কর্মসংস্থানের পরিবর্তে নানা ধরণের হয়রানী ও ক্ষতির দিকে ঠেলে দিচ্ছে। এভাবে বিদেশ গিয়ে বিমানে চড়া এবং ওই দেশের কারাগার দেখা ছাড়া অধিকাংশ ক্ষেত্রেই অন্যকোন লাভ হয় না। আর দক্ষতা অর্জন করে বিদেশে গেলে তাদের পরিবার ও দেশ উপকৃত হবে।

অনুষ্ঠান শেষে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রাখি আহমেদ’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ফেঞ্চুগঞ্জের সাংবাদিকরা। ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা’র নেতৃত্বে পরিচিতি অনুষ্ঠানে প্রেসক্লাব ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ