চীন-ভারত প্রশ্নে ভারতের সমর্থনে দেশের বিভিন্ন জেলায় জেলায় মানববন্ধন পালিত হয়েছে। বিভিন্ন জেলায় শনিবার (২৭ জুন) এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি (বিএসএনসি)।

বিএসএনসির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব অটুট রাখতেই এই মানববন্ধনের আয়োজন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান স্মরণ করে দুই দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে জোর দেন তারা। একই সঙ্গে লাদাখ সীমান্তে চীনা বাহিনীর হামলায় ২০ ভারতীয় সেনা হত্যার প্রতিবাদ জানানো হয় এসব মানবন্ধনে।

দিনাজপুর প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মালেক সরকার। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার সদস্য সচিব রতন সিং, সদস্য আল-মামুন বিপ্লব, সাবেক রেজিস্ট্রার রনজিৎ সিংহ প্রমুখ।

এছাড়াও বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির পক্ষ থেকে যশোর, নেত্রকোনা, জয়পুরহাট, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করা হয়।

শেয়ার করুনঃ