বৃটেনে চলমান কোবিড-১৯ মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমণে ব্যাবসা বানিজ্যে অনেকটা অচল অবস্থা। এই মহামারীতে তুলনামূলক সবচেয়ে বেশী সংকটে আছে ওয়েডিং ইন্ডাস্ট্রি। বড় পরিসরে বিয়ে শাদি অনুষ্ঠানের এখনো অনুমতি দেয়নি সরকার। তাই বাধ্য হয়েই ছোট পরিসরে বিয়ে শাদী অনুষ্ঠান আয়োজন করতে হচ্ছে কমিউনিটির মানুষকে। এই সুবাদে কমিউনিটির অন্যতম পরিচিত ও সুনামধন্য ক্যাটারিং প্রতিষ্ঠান অল সিজনস ফুডস ও ইস্ট লন্ডনের সুখ্যাত মাইদাগ্রীলের যৌথ উদ্যোগে ছোট পরিসরে বিয়ে শাদি অনুষ্ঠান আয়োজনের সুযোগ রয়েছে।

কমিউনিটির মানুষজনকে এই বিষয়টি অবহিত করতে মঙ্গলবার ২১ জুলাই সাংবাদিক ও সুধিজনদের নিয়ে এক ব্রিফিং অনুষ্ঠানের আয়োজন করে অল সিজন ফুডস ও মাইদাগ্রীল কর্তৃপক্ষ। সাংবাদিক ও কমিউনিটি নেতা আব্দুল মুনিম জাহেদি ক্যারলের উপস্থাপনায় এতে বিস্তারিত তুলে ধরেন অল সিজন ফুডসের ডাইরক্টের হেলাল উদ্দিন, কাজী পারভেজ, জুবেদ আহমদ ও মাইদাগ্রীলের স্বত্বাধিকারী মাহবুব আলম।

অনুষ্ঠানে তারা জানান, বর্তমান পরিস্থিতিতে বিবাহ অনুষ্ঠানের জন্য বড় হল আইনসঙ্গত কারনে পাওয়া যাচ্ছেনা। অনেক মাতা পিতা তাদের সন্তানদের বিবাহ অনুষ্ঠানের ব্যাপারে যোগাযোগ করছেন। তাই কমিউনিটির চাহিদার কথা বিবেচনা করে মাইদা গ্রীল রেস্টুরেন্টের সাথে যৌথ উদ্যোগ গ্রহন করেছে অল সিজনস ফুডস। বিবাহ ,ওয়ালিমা ,জন্মদিনসহ যে কোন অনুষ্ঠান আয়োজনের সুবস্থা থাকবে মাইদা গ্রীলে। বিবাহ অনুষ্ঠানের সকল ধরনের সুযোগ সুবিধা থাকবে। খাবারের মধ্যে রয়েছে বাংলাদেশী, এশিয়ান ও টার্কিশ ফুডের ব্যবস্থা। এতে সকলের সহযোগিতা কামনা করেছেন তারা।

উল্লেখ্য ইউকেতে এশিয়ান ওয়েডিং ইন্ড্রাস্টির বাৎসরিক টার্নওভার প্রায় ১ বিলিয়ন পাউন্ড। আর করোনা ভাইরাসের কারনে বাঙালী কমিউনিটিতে চলতি বছরই প্রায় ২‘ হাজার বিয়ে শাদির অনুষ্ঠান আয়োজন অনিশ্চিত হয়ে পড়েছে। তবে লকডাউন শিতিল হওয়ার সুবাদে ছোট পরিসরে হলেও কমিউনিটিতে পূর্ব নির্ধারিত বিয়ে শাদি অনুষ্ঠান আয়োজনের সম্ভাবনা দেখা দিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুনঃ