শাহজাহান কবির খান জৈন্তাপুর প্রতিনিধি:: সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার বন্যা দূর্গত বিভিন্ন এলাকায় জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন ত্রাণ সহায়তা বিতরণ করেন। গত ২২ জুলাই দিন ব্যাপী তিনি দুই উপজেলার প্রত্যান্ত অঞ্চলের পানি বন্ধি জনগনের মধ্যে ত্রাণ সহায়তা হিসাবে চাল প্রদান করেছেন।

এ সময় তিনি বলেন, সম্প্রতি সময়ে কয়েক দফা বন্যায় জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার জনগন ব্যাপক ভাবে ক্ষয়ক্ষতির শিকার হওয়ায় এই তিন উপজেলা কে সরকারী ভাবে বন্যা দূর্গত এলাকা ঘোষনা করা প্রয়োজন। তিনি বন্যা দূর্গত এলাকা ঘোষনা ও পানি বন্ধি অসহায় মানুষের জন্য পর্যাপ্ত পরিমান সরকারী ত্রাণ সহায়তা বরাদ্দের দাবী জানান।

গত কয়েকদিনের অবিরাম ভারী বৃষ্টিপাত ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। তিনটি উপজেলার সবক‘টি ইউনিয়নের নিম্নাঞ্চল বন্যায় প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানি বন্ধি অবস্থায় দিনাতিপাত করছেন। পানি বন্ধি অসহায় এসব মানুষের সহায়তায় সরকারের পাশা পাশি সমাজের সকল বিত্তবান ব্যত্তিগণ কে এগিয়ে আসার আহবান জানান জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন।
তিনি বন্যা ও করোনা ভাইরাস কালীন সময়ে ব্যক্তিগত উদ্যোগে জৈন্তাপুর,গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার গরীব অসহায় ও সমাজের সুবিধা বঞ্চিত বিভিন্ন এলাকার পানি বন্ধি মানুষের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ অব্যাহত রাখেন। তিনি পানি বন্ধি জনগন কে উদ্বার ও ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ