সিলেটের মানবতার ফেরীওয়ালা এম এ মুক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের ২৫ বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (২৪ জুলাই) এ উপলক্ষে ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুল অদুদ এক বিবৃতিতে বলেন মানবতার কল্যানে ও গ্রামের উন্নয়ন, বেকারত্ব দূরীকরণ, শিক্ষা প্রসার এবং গ্রামের মানুষের জীবন মান আরো উন্নত করাই হচ্ছে এই ট্রাস্টের মূল লক্ষ্য। এই ট্রাস্টটি সিলেট নগরীর মোমিনখলা এলাকা সহ বিভিন্ন এলাকায় বিগত ২৫ বছর ধরে জনকল্যাণমূলক কাজ করে আসছে।

এম এ মুক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুল অদুদ আরো জানান, যুক্তরাজ্যে থেকেও গত ২৫ বছর ধরে সফল ভাবে সংগঠনটি নিয়ে কাজ করে যাচ্ছি। এই ট্রাস্টের ব্যানারে বিভিন্ন কল্যাণমুখী কর্মসূচি বাস্তবায়ন হয়েছে। আর এটা সম্ভব হয়েছে দেশ বিদেশের অনেক শুভাকাঙ্ক্ষীদের সুপরামর্শ ও আন্তরিকতার কারণে।

সবার সহযোগিতা পেলে আরো ব্যাপকভাবে জনকল্যাণমূলক কাজ করে যাবো। গ্রামের বেকারত্ব দূরীকরণ গ্রামের মধ্যে কর্মসংস্থান এর ব্যবস্থা গ্রহণ করে গ্রামকে একটি উন্নত মানের গ্রাম হিসাবে প্রতিষ্ঠিত করা সম্ভব হবে।

তিনি আরো জানান, ১৯৯৫ সালের এই দিনে দক্ষিণ সুরমা তথা সিলেট অঞ্চলের গরীব দুঃখী অসহায় নিপীড়িত মানুষের মান উন্নয়নের জন্য এই ট্রাস্ট প্রতিষ্ঠিত করা হয়। আজ এই ট্রাস্ট হাঁটি হাঁটি পা পা করে ২৬ বছরে পদার্পন করেছে।

২৫ পূর্তি উদযাপন উপলক্ষে শুক্রবার (২৪ জুলাই) মোমিনখলা গ্রামে ট্রাস্টের নিজস্ব কার্য্যালয়ে
বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ট্রাস্টের সভাপতি আবু হাসান সাহেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টের প্রধান উপদেষ্টা মিনছার আহমেদ। উপস্থিত ছিলেন মালেশিয়া প্রবাসি মোহাম্মদ রাশেদুল ইসলাম, হেলাল আহমেদ প্রমুখ।

২৫ বছর পূর্তি উদযাপন কমিটির আহবায়ক মফিক মিয়ার পরিচালনায় এবং ট্রাস্টি চেয়ারম্যান এর ব্যাক্তিগত সহকারী মহররম’র উপস্থাপনায়
শুভেচ্ছা বক্তব্য রাখেন ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা মোহাম্মদ মফিক মিয়া।

এসময় তিনি এম এ মোক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের অঙ্গ সংগঠন এম এ মোক্তাদির স্মৃতি পরিষদের নব নিযুক্ত কেন্দ্রীয় কমিটির তালিকা প্রকাশ করেন এবং তার সূচনা তার বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় ২৫ বছর পূর্তি উদযাপন।

নব নিযুক্ত কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শাওন আদনান, প্রচার সম্পাদক রাহাত আহমেদ, সিনিয়র সদস্য সালমান খান প্রমুখ।

সভাপতির বক্তব্যে আবু হাসান সাহেদ বলেন এম এ মোক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের মাধ্যমে বিগত ২৫ বছর যাবত মোমিনখলা এলাকাজুড়ে গরীব মেধাবী ছাত্র/ছাত্রীদের লেখা পড়ার খরচ, বৃত্তি প্রদান সহ বিভিন্ন কল্যাণমূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ।

আগামীতেও এভাবে সক্রিয় ভাবে সকলের সহযোগিতায় কাজ করার জন্য সংগঠনের সকলের প্রতি আহবান জানান।

তিনি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল ওদুদ ও তাঁর পরিবারসহ সকল ট্রাস্টিদের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন। সভা শেষে ২৫ বছর পূর্তি উপলক্ষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

শেয়ার করুনঃ