প্রবাসী কবি এ.কে.এম আব্দুল্লাহ’র সম্পাদনায় আত্মপ্রকাশ হয়েছে ড্যাশ ওয়েব ম্যাগ অনলাইন সাহিত্য পত্রিকার। বুধবার (০২ আগষ্ট) লন্ডন সময় দুপুর ২টায় এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টায় অনলাইন এ সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ করেন সম্পাদক এ.কে.এম আব্দুল্লাহ।

বাংলা এবং ইংরেজি দুই সংস্করণেই যাত্রা শুরু করেছে সাহিত্য চর্চার এ পত্রিকাটি।

পত্রিকাটি প্রথম দিনেই বিপুল সংখ্যক খ্যাতিমান লেখকদের লেখা সমৃদ্ধ ১ম সংখ্যা (সেপ্টেম্বর সংখ্যা) প্রকাশ করেছে। এছাড়াও প্রতি মাসে পত্রিকাটি নতুন নতুন সংখ্যা প্রকাশ করবে বলেও জানিয়েছেন এর সম্পাদক এ.কে.এম আব্দুল্লাহ।

যুক্তরাজ্য প্রবাসী কবি এ.কে.এম আব্দুল্লাহ জানিয়েছেন, বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির অভাবনীয় সাফল্য আমাদের জীবনযাত্রায় নিয়ে এসেছে অকল্পনীয় পরিবর্তন। আর এ পরিবর্তনের ফলশ্রুতিতে আমরা যেকোনো মুহুর্তে যেকোনো ভাষার সাহিত্য চর্চা করতে পারি অনায়াসেই। তাই সাহিত্য চর্চার পাশাপাশি বাংলা সাহিত্যের রস গ্লোবাল ভিলিজে ছড়িয়ে দিতে এবং আমাদের নতুন প্রজন্মকে ইংরেজি সাহিত্যের সাথে পরিচয় করিয়ে দিতেই বাংলা এবং ইংরেজি এ দুই সংস্করণে যাত্রা শুরু করেছে ড্যাশ ওয়েব ম্যাগ

তিনি আরও বলেন, ইন্টারনেটের এ যুগে ড্যাশ ওয়েব ম্যাগ সাহিত্য পত্রিকাটি, বাংলা সাহিত্যের সৃজনশীল লেখকদের সৃষ্টি কর্ম নিয়ে প্রকাশিত হয়েছে। আশা করি লেখক ও পাঠক লেখাগুলো থেকে সাহিত্যের নির্যাস পান করে তৃপ্ত হবেন।

এছাড়াও, সম্পাদক এ.কে.এম আব্দুল্লাহ ড্যাশ ওয়েব ম্যাগের সম্মানিত সকল পাঠক ও লেখকবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

লিংকঃ

১. বাংলাঃ www.dashwebmag.com
২. ইংরেজিঃ www.english.dashwebmag.com

শেয়ার করুনঃ