সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা সংসদ সিলেট জেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৪ সেপ্টেম্বর শুক্রবার সিলেট প্যাসিপিক হোস্টেল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজসেবী ডা: বদরুল ইসলামের সভাপতিতে ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ সিলেটের অন্যতম সমন্বয়কারী জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলের শিক্ষক মো: আব্দুল মালিকের সঞ্চালানায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি জননেতা জনাব মুস্তাকুর রহমান মফুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সহ সভাপতি দ্বয়
যথাক্রমে ছড়াকার ও ব্যাংকার তারেশ কান্তি তালুকদার ও র্জ্যােতিময় দাশ (যিশু বাবু), অগ্রণী ব্যাংক কামাল বাজার শাখার ম্যানেজার মোহাম্মদ কলিমুল্লা মিয়া।

মাওলানা হাজী মাসুক আহমদের পবিত্র কোরআন তেলাওতের মধ্যদিয়ে সভার কাজ শুরু হয়। এতে বক্তব্য রাখেন লালাবাজার স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক, ‘প্রজন্মের সেতুবন্ধন’ সংগঠনের সাধারণ সম্পাদক বাবু ক্ষিতীশ সরকার, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলের বাংলা ও ইংরেজী বিষয়ের সিনিয়র শিক্ষক যাথাক্রমে তরুন কান্তি দাস ও লিটন তালুকদার, শহীদ কর্ণেল এম আর চৌধুরী হাউজিং এর ম্যানেজার বাবু সুবীর ভট্টাচার্য, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অব) এখলাছুর রহমান, জাফরাবাদ হাই স্কুল দক্ষিণ সুরমার সিনিয়র শিক্ষক তাহিদুর রহমান চৌধুরী, ব্যবসায়ী মিনহাজ উদ্দিন, ছাত্রলীগ নেতা রায়হান তালুকদার প্রমুখ। বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত কবিতা পাঠ করেন তারেশ কান্তি তালুকদার, র্জ্যোতিময় দাশ, লিটন তালুকদার প্রামুখ।

প্রধান অতিথি, বিশেষ অতিথি বৃন্দ ও বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সোনার মানুষ তৈরি করতে নতুন প্রজন্মের মধ্য বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছড়িয়ে দেওয়ার আহবান জানান। পরিশেষে ১৫ আগষ্ট, ২১ আগষ্ট, মুক্তিযুদ্ধ ও সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে যারা শহিদ হয়েছেন তাঁদের রুহের মাগফেরাত ও বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা হাজী মাসুক আহমদ।

শেয়ার করুনঃ