গোলাপগঞ্জ প্রতিনিধি: সুইডেন, ডেনমার্ক ও ফ্রান্সে পবিত্র কুরআন শরীফ ও মহানবী হযরত মোহাম্মদ (সঃ) এর অবমাননার প্রতিবাদে গোলাপগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় গোলাপগঞ্জ চৌমুহনীতে আল জামিয়াতুল ইসলামিয়াহ দারুল উলূম দাড়িপাতন মাদ্রাসার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দারুল উলূম দাড়িঁপাতনের প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক হাফিজ মাওলানা আব্দুর রবের সঞ্চালনায় মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় প্রদান অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ওয়ারিছ উদ্দিন। বক্তব্য রাখেন আমুড়া ডামপাল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল হালিম, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী ডা. হাবিবুর রহমান, আব্দুল লতিফ সরকার, মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মাসুক আহমদ, মাওলানা আফতাব উদ্দিন নুমানী, মাদ্রাসার ছাত্র হাফিজ নাছির আহমদ প্রমুখ।

মহানবী (সঃ) ও পবিত্র কোরআনের অবমাননার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, এ ধরনের কাজ চূড়ান্ত সীমালঙ্ঘন, বর্বর ও ঘৃণ্য কাজ।

সভ্যতার দাবিদার পশ্চিমা দেশগুলোতে অসভ্যতা ও উগ্রবাদের আস্ফালন আধুনিক এ সভ্যবিশ্বে কোনভাবেই মেনে নেয়া যায় না। এসব জঘন্য নোংরা উগ্রবাদি ও সাম্প্রদায়িক কার্যকলাপে শান্তিপ্রিয় বিশ্ববাসীকে চরমপন্থার দিকে ঠেলে দেওয়া হচ্ছে। পবিত্র কুরআনুল কারিম আগুনে পোড়ানো বিশ্বের প্রায় দুই বিলিয়ন মুসলিমের হৃদয় ও অনুভূতিতে আগুনে জ্বালানোর নামান্তর। কুরআনে অগ্নিসংযোগ করে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কুরআনের শান্তিরবার্তা মিটিয়ে দেওয়া যাবে না। কিয়ামত পর্যন্ত কুরআনের আলোয় বিশ্বে শান্তি প্রতিষ্ঠা হবে। বক্তারা এধরনের কাজের সাথে জড়িতদের বিচারের আওতায় আনার জন্য আহবান জানানো হয়।

উল্লেখ, গত ২৯ আগষ্ঠ সুইডেনের মালমো শহরের কেন্দ্রস্থলের দুটি স্থানে আল কুরআন কে অবমাননা করা হয়। একটিতে উগ্রবাদি সাম্প্রদায়িক খৃষ্ঠানরা পবিত্র কুরআনে অগ্নি সংযোগ করে ও অপরটিতে তিনজন যুবক তার সঙ্গিদের নিয়ে কুরআনে পা দিয়ে ফুটবলের ন্যায় আগাত করে। এছাড়া ডেনমার্কের উগ্রডানপন্থি অভিবাসী বিরোধী ও ইসলাম বিদ্ধেসী নেতা “রাসমোস ফালুদান” এর নেতৃত্বে কোরআনের পাতা ছিড়ে অবমাননা করা হয়। ফ্রান্সের ম্যাগাজিন শার্লি হেবদোর চলতি সংখ্যায় মহানবী সা:-এর ১২টি ব্যঙ্গচিত্র পুন:প্রকাশ করা হয়। এরই প্রতিবাদে গোলাপগঞ্জে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুনঃ