বৃটেনে চলমান মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমণ ও লকডাউন শিতিল হওয়ার পর আবারো নতুনভাবে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে শুরু করে এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট’২০। এ টুর্নামেন্ট সফলতার সাথে সম্পন্ন হলে রবিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

স্ব্যাস্থব্যাধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিউনিটি নেতা ও গোলাপগঞ্জ সোসিয়েল এন্ড কালচারাল ট্রাস্টের সদস্য সচিব মো: দেলোয়ার হোসেন।

সাউন্ডটেক ক্যারাম ক্লাবের সাধারণ সম্পাদক ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান সুজার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক ইউরো বাংলার সাবেক সম্পাদক, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান ও লন্ডন বাংলা ডট কমের ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

তিনি তার বক্তব্যে বলেন, মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমণের ফলে দীর্ঘদিন মানুষ ঘরবন্দী এবং ভয়াবহ আতংকের মধ্যে ছিলেন। সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট’২০ এর আয়োজন করে মানুষের মনকে উৎফুল্ল করতে সাহায্য করেছে। মানুষের মন ও শরীর সুস্থ রাখতে খেলাধুলার কোন বিকল্ল নেই। তিনি এমন আয়োজনে সাউন্ডটেক ক্যারাম ক্লাবের কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই ক্লাব অতীতের সকল টুর্নামেন্ট সুন্দর ও সফল ভাবে সম্পন্ন করেছে। এ ক্লাবটি ব্রিটেনে সর্ব প্রথম সাউন্ডটেক ক্যারাম ক্লাব ১৯৯৭ সালে ক্যারাম খেলার আয়োজন করে এক গৌরব উজ্জ্বল ইতিহাস সৃষ্টি করেছিল। এর ধারবাহিকতা অব্যাহত রাখার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউকে ক্যারাম ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সোনাহর আলী রিংকু, সাউন্ডটেক ক্যারাম ক্লাবের ট্রেজারার ফটিক মিয়া ও কমিউনিটি নেতা আফতাব মিয়া।

অতিথিরা এম এ খান ফাউন্ডেশন ক্যারম টুর্নামেন্ট’২০ চ্যাম্পিয়ন মো: দিপু খানকে ট্রপি ও নগদ তিনশত পাউন্ড, রানার্সআপ মাযহারুল ইসলাম মুন্নাকে ট্রপি ও নগদ একশত পঞ্চাশ পাউন্ড ও তৃতীয় নুরুজ্জামানের হাতে ট্রপি ও নগদ পঞ্চাশ পাউন্ড তুলে দেন।

আয়োজকদের পক্ষ থেকে আব্দুর রহমান সুজা বলেন, লন্ডনের সেরা খেলোওয়াড়দের মধ্যে ৩২টি টিম এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করেছিল। এই টুর্নামেন্ট সফল করার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।
তিনি আরো ঘোষনা দেন যে, আগামী ২০ সেপ্টেম্বর গোল্ডকাপ ক্যারাম শুরু হবে এবং গোল্ডকাপের আনুষ্ঠানিক ড্র হবে শনিবার ১২ সেপ্টেম্ব’২০। খেলায় অংশগ্রহনের জন্য সবাইকে আমন্ত্রন জানান তিনি।

শেয়ার করুনঃ