শাহজাহান কবির খান জৈন্তাপুর (সিলেট) থেকেঃ জৈন্তাপুরে খাসিয়া সম্প্রদায়ের একটি পুকুর সংলগ্ন জমি নিয়ে বিরোধ এবুং প্রতিপক্ষের দ্বারা পুকুর দখলের অপচেষ্টার অভিযোগে সার্বিক নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।

উপজেলার ১নং নিজপাট ইউনিয়নে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর একটি গ্রাম তোয়াসী হাটি। গ্রামের পাশে রয়েছে তাদের পুরনো দিনের একটি পুকুর। পুকুর পাড়ে জনৈক আব্দুস সামাদ, আলাউদ্দিন এবং আব্দুর রবদের সাথে এক খন্ড জমি নিয়ে কয়েক বছর পূর্বে বিরোধ দেখা দিলে স্থানীয় জনপ্রতিনিধি ও ১৭ পরগনার মুরব্বিগণের মাধ্যমে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ বিগত ২০১৪ সালে বিরোধপূর্ণ জমি জরিপের মাধ্যমে সালিশগণ লিখিত চুক্তিনামার মাধ্যমে আপোষ নিস্পত্তি করেন।

খাসিয়া সেবা সংঘের সভাপতি বিশ্বজিৎ সুমের’র সাথে আলাপকালে তিনি জানান, আব্দুস সামাদ, আলাউদ্দিন এবং আব্দুর রব গত ৫ সেপ্টেম্বর শনিবার রাত ১২টায় বিভিন্ন এলাকা থেকে ভাড়া করে নিয়ে আসা প্রায় অর্ধশতাধিক লোকজন নিয়ে পুকুর পাড়ের জমি দখলের প্রস্তুতি নেয়। ঘটনার টের পেয়ে আমরা জৈন্তাপুর মডেল থানায় সংবাদ দিলে জৈন্তাপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক তপন কুমার দাস ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দখলকারীদের এলাকা থেকে তাড়িয়ে দেন। পরবর্তীতে আমরা আমাদের জান-মালের নিরাপত্তা চেয়ে জৈন্তাপুর মডেল থানায় গত ৮ সেপ্টেম্বর একটি সাধারণ ডায়রী করি। জিডি নং ৩৫৪ তাং ০৮/০৯/২০২০ইং।

জানা গেছে, এ ঘটনা নিয়ে এলাকাজুড়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুনঃ