সিলেট মহানগর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন (৩৪) নামের এক যুবককে হত্যার অভিযোগ করেছেন তার পরিবার। এ ঘটনায় মামলাও হয়েছে থানায়। এ ঘটনায় পুলিশের ৪জনকে সাময়িক বরখাস্ত ও ৩জনকে প্রত্যাহার করা হয়েছে।

এই ঘটনার প্রধান আসামি এস আই আকবর হোসেন। তিনি মাঝেমধ্যে অভিনয় করতেন সিলেটের ইউটুউব ভিত্তিক চ্যানেল বেলাল আহমদ মুরাদের গ্রীন বাংলায় ।

বেলাল আহমদ মুরাদ সিলেটি আঞ্চলিক ভাষার মানুষের কাছে একজন জনপ্রিয় অভিনেতা সিলেট ছাড়াও ভারতের আসামে এবং সারা বিশ্বে সিলেটি ভাষাভাষী মানুষের কাছে রয়েছে তার বেশ জনপ্রিয়তা। এ পর্যন্ত অভিযুক্ত এস আই আকবর হোসেন গ্রিন বাংলায় ছয়টি নাটক করেছেন।

বেলাল আহমদ মুরাদের জনপ্রিয়তাকে প্রশ্নবিদ্ধ করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে একটি মহল। ন্যাক্কারজনক এই ঘটনাকে ইস্যু করে পুলিশ কর্তৃক ঘটিত হত্যার সাথে মুরাদ ও তার প্রতিষ্ঠান কে জড়িয়ে বিভিন্ন অনলাইন পোর্টাল এবং ফেইসবুকে অপপ্রচার চালাচ্ছেন এমন অভিযোগ বেলাল আহমদ মুরাদের।

গতকাল গ্রিন বাংলার অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে বেলাল আহমদ মুরাদ এ অপপ্রচারের প্রতিবাদ করেছেন। তিনি ভিডিওতে বলেন হুজুগে নয় বিবেক দিয়ে চিন্তা করুন। মিথ্যা অপবাদ হত্যার সমান। পুলিশি নির্যাতনে নিহত আখালিয়ার রায়হানের বিচার চাই। তার দুই মাসের একটি কন্যা সন্তান রয়েছে জন্মেই এতিম হওয়া শিশুটির মুখের দিকে তাকাতেই বুক ফেটে কান্না আসে । যারা এই বাচ্চাটিকে এতিম করেছে, যারা একজন মায়ের বুক খালি করেছে, একজন স্ত্রীকে বিধবা করেছে তাদের দ্রুত শাস্তি হোক। তিনি আরও বলেন গ্রীনবাংলায় অনেকেই অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেন । নিজ নিজ ক্ষেত্রে কেউ পুলিশ সদস্য, কেউ ডাক্তার, কেউ শিক্ষক, কেউ আইনজীবী, কেউ ব্যবসায়ী কেউবা সাংবাদিক। তাদের মধ্যে কেউ যদি অপরাধে জড়িত হন কিংবা দেশ বা সমাজবিরোধী কাজে লিপ্ত হন তবে অবশ্যই তাকে আমরা কখনোই গ্রীনবাংলায় রাখবো না । যেহেতু আকবর হোসেনের বিরুদ্ধে হত্যার মতো জঘন্য অপরাধের অভিযোগ ওঠেছে সুতরাং অভিযুক্ত আকবর হুসেনকে স্থায়ীভাবে গ্রীনবাংলা থেকে বহিস্কার করা হল এবং সেই সঙ্গে ওনার সাথে গ্রীন বাংলার কোন সম্পর্ক থাকবে না । এবং আমরা এই নির্মম হত্যাকাণ্ডের বিচার চাই।

তিনি আরোও বলেন, আমাকে বলা হয়েছে জগৎযুতি হত্যার আসামী। কিন্তু মামলার এজাহারে আমার নাম নাই। ৩৩ জন আসামির নাম আছে সেখানে। মামলার এজাহারে আমার নাম নাই কিন্তু কিছু মানুষ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সকলকে এ বিষয়ে সচেতন থাকার আহ্বানও জানান তিনি।

শেয়ার করুনঃ