ডেস্ক নিউজ:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, আগামী জানুয়ারি মাসে সিলেট-ঢাকা চার লেন প্রকল্প একনেকে উত্থাপন করা হবে। এই প্রকল্পে এডিবি অর্থায়ন করবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। শুধু দেশে নয়, আর্ন্তজাতিক ভাবেও এদেশের সুনাম সমাদৃত। বিশেষ করে পরিবহণ সেবা এক্ষেত্রে একধাপ এগিয়ে রয়েছে। দেশের সর্বত্র বিআরটিসি বাস সার্ভিস প্রসারিত করার ফলে জনগন সহজে তাদের কাঙ্খিত সেবা গ্রহণ করছে। এর ধারাবাহিকতায় পরিবহণ মালিক, শ্রমিক সকলকে সেবার মান বৃদ্ধি করতে হবে। একসময় বিআরটিসি বাসের সার্ভিস জনসাধারণ উপেক্ষা করলেও এখন সবাই বিআরটিসিকে গ্রহণ করেছে। এক্ষেত্রে সংশ্লিষ্টদের আরো আন্তরিক হতে হবে।

তিনি বলেন, সীমান্তবর্তী অঞ্চলে স্থিতিশীলতা বজায় রাখতে সরকার আন্তরিক। বিএনপির গণতন্ত্র হাওয়া ভবনে তার লুটপাটের পুনরায় প্রতিষ্ঠা করা এবং ভোটগ্রহণের দিন নির্বাচনে অংশ নেওয়ার পরে ভোটগ্রহণ থেকে দূরে সরে যাওয়ার কথা।বিএনপির গণতন্ত্র মানে নির্বাচনে তাদের জয়ের নিশ্চয়তা পাওয়া। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহত হয়ে ছিলেন বলে আমি বলেছিলাম যে বিএনপি গণতন্ত্র চর্চা করে না। দলের শেষ কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার সময় মির্জা ফখরুল হয়তো ভুলে গিয়েছিলেন যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, গণতন্ত্র একটি বিবর্তিত প্রক্রিয়া কারণ এটি হঠাৎ করে প্রতিষ্ঠিত হয় না।

গণতন্ত্র একটি একক চক্র নয় উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য সকল স্টেকহোল্ডারদের সদিচ্ছা থাকতে হবে তবে বিএনপির তা নেই।

দেশে গণতন্ত্র নেই বলে বিএনপির অভিযোগ সম্পর্কে তিনি প্রশ্ন তুলেছিলেন, গণতন্ত্র না থাকলে বিএনপি কীভাবে সারাক্ষণ সরকারের সমালোচনা করতে পারে।

তিনি ২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে নগরীর হুমায়ুন রশীদ চত্ত¡রস্থ বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি) সিলেট বাস ডিপোতে “ সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, যোগাযোগ সচিব নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ। অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন, সিলেট জেলা পরিষদের সদস্য ইমাম উদ্দিন চৌধুরীসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহী বলেন, যাত্রীদের পরিবহণের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার যাত্রী সুফল পাবে। যৌক্তিকও স্বল্প ভাড়ায় আরামদায়ক যাতায়াতের সুযোগ সৃষ্টি হবে। ০৬টি দ্বিতল বাসও ০৬টি এসি বাস সঠিক দিকনির্দেশনার মাধ্যমে পরিচালিত হলে অর্জিত রাজস্ব অনেকাংশে বৃদ্ধিপাবে। উন্নত যাত্রী সেবার প্রতিশ্রুতি নিয়েরুটটি সুপ্রশিক্ষিত এবং স্মার্ট ‘গাইড’ (সুপারভাইজার)দ্বারা পরিচালিত হবে। “নিশ্চিত নিরাপদ নির্বিঘ্ন যাতায়াত” স্লোগানে এবং “অটো অডিও বার্তায় ইজঞঈ বাস সার্ভিস”নামে বাসগুলো যাত্রীসেবা প্রদান করবে।

পরে ফিতা কেটে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্বোধন করেন বিআরটিসি’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ এহছানে এলাহীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

শেয়ার করুনঃ