দ্বিতীয় বারের মতো সিলেট জেলার মধ্যে ২০১৯-২০ সালের সেরা তরুণ সর্বোচ্চ করদাতা হলেন, তরুণ শিল্পপতি হুমায়ুন আহমদ। ১১ ফেব্রয়ারি বৃহস্পতিবার দুপুরে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর পক্ষ থেকে কর অঞ্চল সিলেটের উদ্যোগে সিলেটের একটি অভিজাত হোটেলে ২০১৯-২০ করবর্ষে সিলেট বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা ও সনদ প্রদান অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সিলেটের কর কমিশনার সাইফুল হক, অতিরিক্ত কর কমিশনার মোঃ আবু সাইদ সোহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার, সাহেদ আহমদ চৌধুরী, উপ কর কমিশনার (সদর দপ্তর প্রশাসন) মো আবু সাঈদ, সিলেট জেলা কর আইনজীবি সমিতির সভাপতি অধ্যাপক শফিকুর রহমান, সেক্রেটারী এডভোকেট এমদাদুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সিলেটের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী ১৯জনকে সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, হুমায়ুন আহমদ এর আগে ২০১৭-১৮ সালে জেলার মধ্যে তরুণ সর্বোচ্চ সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন। তিনি দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম মাসউদ আলী ও জোৎ¯œা আরা মাসউদ এর প্রথম সন্তান।
তিনি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ লিমিটেড এবং দিবা-রাত্রি সিএনজি ফিলিং স্টেশন এবং নবনির্মিত সিলেটের সর্ববৃহৎ অভিজাত কমিউনিটি সেন্টার কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেশন হল এর পরিচালক।

হুমায়ুন আহমদ দীর্ঘদিন যাবৎ সততার সাথে ব্যবসা বাণিজ্য পরিচালনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। তিনি সর্বদা বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে নিয়মিত সহযোগিতা প্রদান করে আসছেন।

সম্মাননা গ্রহণ শেষে অনুভুতি ব্যক্ত করতে গিয়ে হুমায়ুন আহমদ বলেন, সঠিক সময়ে সঠিকভাবে কর পরিশোধ করলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হওয়ার পাশাপাশি দেশের জনগণের জীবনমান উন্নত হবে। তাই রাষ্ট্রের কল্যাণে সকলকে যথাসময়ে কর পরিশোধ করা উচিত।

শেয়ার করুনঃ