গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণার ২৪ ঘণ্টার পূর্বেই স্থগিত করা হয়েছে। এনিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে নতুন কমিটি স্থগিত হওয়ার তথ্য নিশ্চিত করেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিক আহমদ। আপাতত কমিটি স্থগিত করা হয়েছে। দায়িত্বশীলদের সাথে কথা বলে এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, ‘সোমবার (১ মার্চ) রাতে পৌর আওয়ামী লীগের কমিটি দেওয়া হলেও তা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী না হওয়াতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে কমিটি স্থগিত করার জন্য।’

তিনি আরও বলেন, ‘নতুন কমিটি স্থগিত করা হলেও পূর্বের কমিটি দায়িত্বপালন করবে। কারণ কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটি চাইলেই ভেঙে দেওয়া যায় না। কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটিতে সভাপতি ছিলেন আমিনুল ইসলাম রাবেল ও সাধারণ সম্পাদক ছিলেন মো. রুহেল আহমদ।’

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি গোলাপগঞ্জ পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও শৃঙ্খলা ভঙ্গ এবং দলীয় সিদ্ধান্ত অমান্য করার কারণে সভাপতি মো. আমিনুল ইসলাম রাবেলকে দল থেকে বহিষ্কার করা হয়।

এরই প্রেক্ষিতে সোমবার (১ মার্চ) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রফিক আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরিফ চৌধুরীকে সভাপতি ও মো. রুহেল আহমদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ ওয়ার্ড কমিটি গঠন করে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বরাবর জমা দিতে নির্দেশ করা হয়।

শেয়ার করুনঃ