৭ জেলা লকডাউনঃ সিলেট-ঢাকা রুটে বন্ধ বাস, দুর্ভোগে যাত্রীরা

৭ জেলা লকডাউনঃ সিলেট-ঢাকা রুটে বন্ধ বাস, দুর্ভোগে যাত্রীরা


নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসের বিস্তার রোধে ঢাকার আশপাশের সাত জেলায় চলছে কঠোর বিধিনিষেধ। আজ (মঙ্গলবার) ভোর ছয়টা থেকে বিধিনিষেধ শুরু হওয়ায় এসব জেলার উপর দিয়ে ঢাকায় ঢুকতে পারছে না কোনো গাড়ি। ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ জেলায় লকডাউনের কারণে সিলেট থেকে ঢাকায় কোন গাড়ি চলাচল করতে পারছে না। কিংবা ঢাকা থেকে সিলেটেও কোন গাড়ি আসছে না। এতে করে সিলেট-ঢাকা রোডের যাত্রীরা পড়েছেন বিড়ম্বনায়।   

জানা গেছে, করোনার ঊর্ধ্বমুখী প্রবণতা রোধে ঢাকার আশপাশের সাত জেলায় মঙ্গলবার থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এসব জেলায় মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া সবকিছু বন্ধ থাকবে।   

গতকাল সোমবার মন্ত্রিপরিষদ সচিব এই সিদ্ধান্ত জানানোর পর রেলপথ বিভাগ থেকে জানানো হয়, ট্রেন এসব জেলার উপর দিয়ে চললে থামবে না। বিআইডব্লিউটিএ ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতিও দূরপাল্লার সব বাস, লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দেয়।  

বাস চলাচল বন্ধ প্রসঙ্গে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম মঙ্গলবার বিকেলে সিলেটভিউকে বলেন, গেল রাত (সোমবার)১২টার দিকে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশ্যে দূরপাল্লার বাস ছেড়ে যায়। এরপরে আর কোন বাস ছেড়ে যায়নি। কিংবা ঢাকা থেকেও এখন সিলেটে কোন বাস আসছে না।

এদিকে ওই রোডে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীরা পড়েছেন বেশ বিড়ম্বনায়।সিলেট ঢাকা রোডের যাত্রী গোলাপগঞ্জের রিয়াদ হোসেন বলেন, মাত্র একদিনের নোটিশে নারায়ণগঞ্জসহ ৭ জেলায় কঠোর বিধিনিষেধ জারী করা হয়েছে। চাকরি সংক্রান্ত কাজে আজ মঙ্গলবার ঢাকায় যাওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, বাস ছেড়ে না যাওয়ায় নিরুপায় হয়ে বাড়িতে ফিরতে হচ্ছে।

Previous Post Next Post