Tuesday 26 October 2021

মিসবাহ সিরাজের কাজ প্রশংসনীয়: জেলা দায়রা জজ


সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেছেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে কাজ করে গেছেন তা প্রশংসার দাবিদার। তিনি সব সময় সামাজিক ও রাজনৈতিকভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। একজন বিশিষ্ট আইনজীবী হিসেবে তার অনেক সুখ্যাতি রয়েছে। তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। তাকে অনুসরণ করে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি। পাশাপাশি তিনি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের সফলতা ও দীর্ঘায়ু কামনা করেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে বেলা ২টায় সিলেট জেলা আইনজীবী সমিতির ২ নম্বর হলে সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য ও সাবেক পাবলিক প্রসিকিউটর এবং বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজকে গান্ধী আশ্রম (বোর্ড অব ট্রাস্টিজ) এর ‘ট্রাস্টি’ তে পুণঃনিয়োগ প্রাপ্ত করায় সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ.টি.এম. ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। 

এসময় তিনি বলেন, আমাকে পূণরায় গান্ধী আশ্রম (বোর্ড অব ট্রাস্টিজ) এর ‘ট্রাস্টি’ নিয়োগ করায় সকলের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। যে দায়িত্ব আমার উপর অর্পন করা হয়েছে, তা আমি সুষ্ঠুভাবে পালনে যথাযথ সচেষ্ট থাকবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

সমিতির কার্যনির্বাহী কমিটির প্রথম যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু)  ও ২য় যুগ্ম সম্পাদক এডভোকেট মুমিনুর রহমান (টিটু) এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন  মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিম।

অতিথির বক্তব্য রাখেন সিলেটের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, মো. আমিরুল ইসলাম, সিলেটের  সরকারি কৌসুলী এডভোকেট মো. রাজ উদ্দিন, সিলেটের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মো. নিজাম উদ্দিন।

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির কার্যনির্বাহী কমিটির সহ-সমাজ বিষয়ক সম্পাদক এডভোকেট মকসুদ আহমদ ও সম্মাননা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান।

বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, সিলেট জেলা আইনজীবী সমিতি সাবেক সভাপতি এডভোকেট এ.কে.এম. শমিউল আলম, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো. ফজলুল হক সেলিম, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট মো. সামছুল ইসলাম।

উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির প্রথম সহ সভাপতি এ.কে.এম. ফখরুল ইসলাম এডভোকেট, ২য় সহ সভাপতি পান্না লাল দাস এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মোঃ আজিম উদ্দীন এডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মকসুদ আহমদ এডভোকেট, লাইব্রেরী সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত (অপি) এডভোকেট, সহ-সম্পাদক কবির আহমদ এডভোকেট, মো. কাওছার আহমদ এডভোকেট ও মোবারক হোসাইন এডভোকেট, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. ওবায়দুর রহমান এডভোকেট, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন) এডভোকেট, কল্যাণ চৌধুরী এডভোকেট, লুৎফা বেগম চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কার্যনির্বাহী কমিটির সমাজ বিষয়ক সম্পাদক মো. আজিম উদ্দীন এডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য বিপ্লব কান্তি দে মাধব এডভোকেট।

শেয়ার করুন