Saturday 24 December 2022

শ্রেষ্ঠ জয়িতার পদক পেলেন অধ্যাপক ডাঃ শামসুন্নাহার বেগম হেনা



শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে সিলেট জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন গোলাপগঞ্জের চন্দরপুর গ্রামের মেয়ে অধ্যাপক ডাঃ শামসুন্নাহার বেগম হেনা। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উপলক্ষে এবং ''জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক'' কার্যক্রমের আওতায় সফল নারী হিসেবে তাঁর হাতে এ সম্মাননা স্মারক ও সনদ তুলে দেয়া হয়।

গত ৯ ডিসেম্বর গোলাপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁর হাতে সনদ ও সম্মাননা স্মারক তুলে দেন উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মান্নান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন প্রমুখ।

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ট জয়িতার পদক পাওয়া অধ্যাপক ডাঃ শামসুন্নাহার বেগম হেনা বেশ পরিচিত মুখ। একজন নারী হয়েও সব বাঁধ ভেঙ্গে উচ্চ শিক্ষা অর্জন শেষে সাফল্য ও সুনামের সহিত দীর্ঘদিন থেকে তিনি সিলেট নগরীতে চিকিৎসাসেবা প্রদান করে আসছেন। বর্তমানে তিনি সিলেটের আল-হারামাইন হাসপাতালের চীফ কনসালটেন্ট হিসেবে কর্মরত রয়েছেন। 

শামসুন্নাহার বেগম হেনা'র বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার চন্দরপুর গ্রামে। তাঁর পিতার নাম আমিন আলী, মাতা ফাতেমা বেগম। পরিবারে ৩ ভাই-বোনের মধ্যে শামসুন্নাহার বেগম হেনা বড় মেয়ে। সামাজিক অঙ্গনে ডাঃ শামসুন্নাহার বেগম হেনা ও তাঁর পরিবারের অবদান রয়েছে ব্যাপক। 

ব্যক্তিজীবনে ডাঃ শামসুন্নাহার বেগম হেনা সিলেট উইমেন্স মেডিকেল কলেজের মেডিসিন প্রফেসর ডাঃ ইসমাইল পাঠোয়ারীর সহধর্মিণী। পারিবারিক জীবনে তিনি ১ মেয়ে ও ১ ছেলে সন্তানের জননী। মেয়ে ডাঃ ইশরাত তাহসিন বিসিএস কমপ্লিট করে বর্তমানে সিলেটে স্কুল হেলথ মেডিকেল অফিসার পদে কর্মরত রয়েছেন এবং ছেলে আহমদ ইশতিয়াক গ্রাজুয়েশন শেষ করে ঢাকা মেডিকেল কলেজে উচ্চতর প্রশিক্ষণরত রয়েছেন।

শেয়ার করুন