Monday 28 June 2021

গোলাপগঞ্জ পৌরসভায় প্রায় সাড়ে ৫২কোটি টাকার বাজেট ঘোষণা



নিজস্ব প্রতিবেদকঃ সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য প্রায় সাড়ে ৫২ কোটি ২লাখ ৪৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৮ জুন) দুপুর ১টায় গোলাপগঞ্জ পৌর মিলনায়তনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকদের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট পেশ করেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল। 

বাজেটে আগামী ২০২১-২২অর্থবছরে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৫২ কোটি ৩৩ লক্ষ ৮৩ হাজার ৩২৭ টাকা। এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ৪কোটি ৩৭ লক্ষ ২০ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪কোটি ৩৬লক্ষ ৫হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৫০হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ৪৭ লক্ষ ৭৮হাজার ৩২৭ টাকা।

বাজেট বক্তৃতায় পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, ঘোষিত বাজেট জনবান্ধব এবং পৌরবাসীর কল্যাণকর। ইচ্ছে ছিলো বড় পরিসরে বাজেট অনুষ্ঠান করবো কিন্তু করোনা ভাইরাস সংকটের কারণে স্বল্প পরিসরে করতে হচ্ছে। 

আমি মেয়র হওয়ার পর থেকেই পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভায় রুপান্তরিত করতে এবং নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে পৌরসভায় নতুন নতুন রাস্তাঘাট, ড্রেইন নির্মাণ, সড়ক বাতি স্থাপন করা হয়েছে। সর্বশেষ নির্বাচনেও পৌরবাসী আমার উপর আস্থা রেখে আমায় আমারো তাদের মূল্যবান রায় দিয়ে নির্বাচিত করেছে। আমি পৌর বাসীর আমানত রক্ষা করে চলছি।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই পৌর পরিষদ জনগণের পাশে রয়েছে। বিভিন্ন সময় সরকারী বেসরকারি সাহায্য সহযোগিতা অসহায় কাছে পৌছে দেওয়া হয়েছে। এছাড়াও মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাজেট অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হেলালালুজ্জামান হেলাল, পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান, ছাত্রলীগ নেতা সাকিল হোসেন।  

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব নিকুঞ্জ ব্যানার্জী, পৌর কাউন্সিলর এম ফজলুল আলম, জবান আলী, ফারুক আলী, জাহেদ আহমদ, নজরুল ইসলাম, মহিলা কাউন্সিলর মনোয়ারা ফেরদৌস, মেহেরুন বেগম, শেফা বেগম , সহকারী প্রকৌশলী নাজমুল হক, উপ-সহকারী প্রকৌশলী মোসাররফ হোসেন, হিসাব রক্ষক জুবায়ের আহমদ চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।


শেয়ার করুন