চেয়ারপারসনের স্বাস্থ্যে আটকে আছে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী



বিএনপির রাজনীতি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা ও স্বাস্থ্যের মধ্যেই আটকে আছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (০১ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনায় তিনি এ কথা বলেন।


দেশের উন্নয়ন অনেকে দেখেও দেখে না বুঝেও বুঝে না এ মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতিটা খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে আটকে আছে। আর তারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েই চিন্তিত এবং তাদের পুরো রাজনীতিটা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অবতিত হচ্ছে। দেশের মানুষের অবস্থা নিয়ে তারা কোনোভাবে চিন্তিত বলে মনে হয় না।  


এর আগে রোববার (৩০ মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে, দু-একদিনের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এ সময় সরকার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে বলেও অভিযোগ করেন ফখরুল।

গত ১৪ এপ্রিল করোনাভাইরাসের আক্রান্ত হন খালেদা জিয়া। চিকিৎসকদের পরামর্শে ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে তাকে সিসিইউতে নেওয়া হয়।

তিন দফা পরীক্ষার পর করোনা নেগেটিভ হন খালেদা জিয়া। পোস্ট কোভিড জটিলতায় ভোগায় তাকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।