Wednesday 22 September 2021

গোপালগঞ্জের কোটালীপাড়ায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থীর করোনাঃ ক্লাস বন্ধ



গোপালগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী করোনা পজিটিভ হওয়ায় ওই শ্রেণির ক্লাস বন্ধ রেখেছে স্কুল কর্তৃপক্ষ। আক্রান্ত শিক্ষার্থী কোটালীপাড়া উপজেলার ৪নং ফেরধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। শুক্রবার ওই শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়।


উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুণ কুমার ঢালী বলেন, এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর আমরা ওই বিদ্যালয়টির তৃতীয় শ্রেণির পাঠদান দুই সপ্তাহের জন্য স্থগিত করেছি। সার্বক্ষণিক আমরা ওই ছাত্রীর খোঁজখবর নিচ্ছি।

তিনি বলেন, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার প্রথমদিন ওই ছাত্রী বিদ্যালয়ে এসেছিল। সেদিন তার মধ্যে করোনার কোনো উপসর্গ লক্ষ্য করা যায়নি। এরপর সে বাড়িতে জ্বরে আক্রান্ত হয়। গত বৃহস্পতিবার তার নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্যকেন্দ্রে দেওয়া হলে শুক্রবার রিপোর্ট পজিটিভ আসে। ওই ছাত্রীর মাও করোনায় আক্রান্ত।

তিনি আরও বলেন, আমাদের বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী জ্বরে আক্রান্ত। তারা বাড়িতেই চিকিৎসা নিচ্ছে। তবে আমাদের ওই চার শিক্ষার্থীই বর্তমানে সুস্থ রয়েছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য বলেন, আক্রান্ত শিক্ষার্থী বর্তমানে সুস্থ রয়েছে। আমরা তাকে করোনার চিকিৎসা দিয়েছি। বর্তমানে সে হোম আইসোলেশনে আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, প্রতিটি বিদ্যালয়েই প্রতিদিন শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। কোনো শিক্ষার্থীর করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে তার নমুনা পরীক্ষা করা হবে। রিপোর্ট পজিটিভ এলে আমরা ওই শ্রেণি বা বিদ্যালয় বন্ধ করে দেব।

শেয়ার করুন